Khel Ratna: রাষ্ট্রপতির কাছ থেকে খেলরত্ন পুরস্কার নিলেন নীরজ চোপড়া, সুনীল ছেত্রী, মিতালী রাজরা

অর্জুন পুরস্কার নিলেন শিখর ধাওয়ান-সহ একাধিক খেলোয়াড়

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ( Ramnath Kovind) কাছ থেকে মেজর ধ্যানচাঁদ খেলরত্ন ( Khel Ratna) পুরস্কার নিলেন টোকিও অলিম্পিক্সে ( Tokyo Olympics) সোনাজয়ী নীরজ চোপড়া ( Neeraj Chopra) , ভারতীয় ফুটবলার সুনীল ছেত্রী( Sunil Chhetri), ভারতীয় মহিলা ক্রিকেটার মিতালী রাজ-সহ ( Mithali Raj) ১২ জন ক্রীড়াবিদ। শনিবার সন্ধ্যায়  রাষ্ট্রপতি ভবনে পুরস্কৃত করা হয় তাদের। সুনীল ছেত্রী দেশের প্রথম ফুটবলার হিসেবে খেলরত্ন পুরস্কার পেলেন।

নীরজ চোপড়া, সুনীল ছেত্রী ছাড়াও রাষ্ট্রপতির কাছ থেকে দেশের সর্বোচ্চ ক্রীড়া সম্মান পেলেন রবি কুমার (কুস্তি), লাভলিনা বরগোঁহাই (বক্সিং), পি আর শ্রীজেশ (হকি), অবনী লেখরা (প্যারা শুটিং), সুমিত আন্টিল (প্যারা অ্যাথলেটিক্স), প্রমোদ ভগত (প্যারা ব্যাডমিন্টন), কৃষ্ণ নাগর (প্যারা ব্যাডমিন্টন), মণীশ নারওয়াল (প্যারা শুটিং)।

এদিকে রাষ্ট্রপতি ভবনে রামনাথ কোবিন্দের কাছ থেকে অর্জুন পুরস্কার পেলেন ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ান। শিখর ধাওয়ান ছাড়াও এদিন অর্জুন পুরস্কার পান হকি খেলোয়াড় মণিকা, বন্দনা কাটারিয়া, কবাডি খেলোয়াড় সন্দীপ নরওয়াল, শুটার অভিষেক বর্মা। এছাড়াও অর্জুন পুরস্কার দেওয়া হয় হকি পুরুষ দলের গোলরক্ষক শ্রীজেশ ও অধিনায়ক মনপ্রীত ছাড়া টোকিও অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী ভারতীয় হকি দলের প্রত্যেক সদস্যরা।

ধ্যানচাঁদ অ্যাওয়ার্ড ফর লাইফটাইম অ্যাচিভমেন্ট পেলেন লেখা কেসি, অভিজিৎ কুন্তে, দভিন্দর সিং গরচা, বিকাশ কুমার ও সজ্জন সিং। দ্রোণাচার্য পুরস্কারের রেগুলার ক্যাটেগরি পুরস্কার পেলেন রাধাকৃষ্ণন নায়ার, পি সন্ধ্যা গুরুং, প্রীতম সিওয়াচ, জয়প্রকাশ নৌটিয়াল ও সুব্রমণ্যন রামন।

খেলরত্ন পুরস্কার পেয়ে টোকিও অলিম্পিক্সে সোনার পদক জয়ী নীরজ চোপড়া বলেন,” দেশের সেরা ক্রীড়া সম্মান পেয়ে অভিভূত। টোকিও থেকে ফিরে বিভিন্ন সম্মান পেয়েছি। কিন্তু এই সম্মানের সমসাময়িক কিছুই নেই। প্যারিস অলিম্পিক্সে পদক জয়ের মরিয়া করব।”

আরও পড়ুন:Murali Vijay: করোনার টিকা নিতে রাজি নন, ক্রিকেট থেকে সাময়িক সরে দাঁড়ালেন বিজয়

Previous article২০২২-এ ৫ রাজ্যের নির্বাচনে কোথাও স্বস্তিতে নেই বিজেপি, বলছে এবিপি- সিভোটারের সমীক্ষা
Next articleMahua Moitra: গোয়া TMC-র ইনচার্জ হলেন মহুয়া মৈত্র