রাজ্য বিজেপিতে ফের বিদ্রোহ, জেলা সভাপতি বদলের দাবিতে বেসুরো ৫ বিধায়ক

রাজ্য বিজেপিতে ফের বিদ্রোহ। সূত্রের খবর, এবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে চিঠি পাঠালেন রাজ্যের পাঁচ বিজেপি বিধায়ক। পুরুলিয়ার জেলা বিজেপি সভাপতি বদলের দাবি জানিয়েছেন তারা। যদিও গোটা বিষয়টি অস্বীকার করেছেন বিজেপির বিধায়করা।

অসন্তুষ্ট বিধায়কদের বক্তব্য, বর্তমান জেলা সভাপতি বিবেক রাঙ্গা (Vivek Ranga) কোনওভাবেই পরিচিত মুখ নন। এর পাশাপাশি, জেলা বিজেপির বিভিন্ন কাজের বিষয়ে কিংবা বিজেপির সাংগঠনিক বিষয়েও জেলা সভাপতির কোনও দক্ষতা নেই বলেই মনে করছেন ওই পাঁচ বিজেপি বিধায়ক। তাঁদের কথায়, যাঁকে জেলা সভাপতি করা হয়েছে তিনিই যদি বহাল থাকেন, তাহলে জেলা বিজেপির সংগঠন ক্ষতিগ্রস্ত হবে। এই মর্মে নাড্ডাকে চিঠি পাঠিয়েছেন পুরুলিয়া জেলার পাঁচ বিধায়ক। উল্লেখ্য, কিছুদিন আগেই নদিয়া ও বাঁকুড়া জেলার বিজেপি বিধায়কদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছিল। সেই অসন্তোষের মাঝেই ফের বেসুরো পুরুলিয়ার পাঁচ বিধায়ক।

আরও পড়ুন – উত্তরপ্রদেশ: ভোট প্রচারে যাওয়া বিজেপি বিধায়ককে তাড়িয়ে এলাকাছাড়া করল গ্রামবাসীরা

সূত্রের খবর, বিক্ষুব্ধ বিজেপি বিধায়কদের তালিকায় রয়েছেন বলরামপুরের বিধায়ক বনেশ্বর মাহাতো, জয়পুরের বিধায়ক নরহরি মাহাতো, পুরুলিয়ার বিধায়ক সুদীপ কুমার মুখোপাধ্যায়, কাশিপুরের বিধায়ক কমলা কান্ত হাঁসদা এবং পাড়ার বিধায়ক নদীয়ার চাঁদ বাউরি। তবে জেলার ষষ্ঠ বিধায়ক রঘুনাথপুরের বিবেকানন্দ বাউরি আপাতত এই বিক্ষুব্ধ গোষ্ঠীর তালিকায় নেই। তিনিই জেলার একমাত্র বিধায়ক যিনি নাড্ডাকে অসন্তোষ প্রকাশ করে চিঠি পাঠাননি। এদিকে দলীয় সূত্রে খবর, নতুন জেলা সভাপতি বিবেক রাঙ্গার (Vivek Ranga) বিরুদ্ধে বিগত বেশ কিছুদিন ধরেই অসন্তোষ জমছিল জেলা বিজেপির একাংশের মধ্যে। এমনটাও কানাঘুষো শোনা যায়, তিনি নাকি বিজেপির সাধারণ সম্পাদক অমিতাভ চক্রবর্তীর বেশ ঘনিষ্ঠ। সেই কারণেই নাকি তাঁকে জেলা বিজেপির সভাপতি করে বসানো হয়েছে।

Previous articleLata Mangeshkar:এখনও ICU-তেই লতা মঙ্গেশকর, কেমন আছেন তিনি?
Next articleMaharastra: বেশি আসন পেয়েও মহারাষ্ট্রের স্থানীয় নির্বাচনে কোণঠাসা বিজেপি