উত্তরপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রী মুখ প্রিয়াঙ্কা? মুচকি হেসে ইঙ্গিত সোনিয়া কন্যার

আগামী মাসেই উত্তরপ্রদেশে(Uttar Pradesh) বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে জোর কদমে। চলছে দল বদলের হিড়িকও। বিজেপি ও সমাজবাদী পার্টির রাজনীতি যখন দলবদলকে ঘিরে আবর্তিত হচ্ছে ঠিক সেইসময় প্রশ্ন উঠেছে উত্তর প্রদেশ নির্বাচনে কংগ্রেসের(Congress) মুখ্যমন্ত্রী মুখ কে? শুক্রবার রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধীর(Priyanka Gandhi) উপস্থিতিতে সাংবাদিক বৈঠকে যখন এই প্রশ্ন উঠলো তখনই তাৎপর্যপূর্ণভাবে বড় ইঙ্গিত দিলেন সোনিয়া গান্ধীর কন্যা। স্পষ্টভাবে না বললেও কার্যত বুঝিয়ে দিলেন উত্তরপ্রদেশ নির্বাচনে কংগ্রেস সংখ্যাগরিষ্ঠ হলে মুখ্যমন্ত্রী হবেন তিনি।

শুক্রবার উত্তরপ্রদেশ নির্বাচনকে মাথায় রেখে নির্বাচনী ইস্তেহার প্রকাশ করছিল কংগ্রেস। এই ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী সহ অন্যান্য শীর্ষ নেতৃত্বরা। সেখানেই এক সাংবাদিক প্রিয়াঙ্কাকে প্রশ্ন করেন কংগ্রেসের তরফে মুখ্যমন্ত্রী মুখ কে হবেন? উত্তরে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বলেন, ‘কংগ্রেসের তরফে আর কারোর মুখ দেখতে পাচ্ছেন কি?’ পাল্টা ওই সাংবাদিক প্রশ্ন করেন ‘কংগ্রেসের মুখ কি আপনি হচ্ছেন?’ ঠোঁটের কোণে মুচকি হাসি নিয়ে এরপর প্রিয়াঙ্কা বলেন, ‘দেখা তো যাচ্ছে সব জায়গায় আমার মুখ।’ অর্থাৎ সরাসরি না বললেও এদিন কার্যত প্রিয়াঙ্কা গান্ধী বুঝিয়ে দিয়েছেন কংগ্রেসের তরফে উত্তর প্রদেশ নির্বাচনে মুখ্যমন্ত্রী মুখ তিনিই।

আরও পড়ুন:“৩ মাসের মধ্যে চালু হবে টালা ব্রিজ”, পরিদর্শনের পর ঘোষণা পূর্তমন্ত্রী মলয় ঘটকের

উল্লেখ, ২০২২ বিধানসভা নির্বাচনে উত্তরপ্রদেশে সবচেয়ে বড় ইস্যু মহিলা নিরাপত্তা। আর এই ইস্যুকে হাতিয়ার করে ইতিমধ্যেই প্রচারের ময়দানে নেমে পড়েছে কংগ্রেস। হাত শিবিরের তরফে স্লোগান তোলা হয়েছে ‘লড়কি হুঁ, লড় সকতি হুঁ’। মহিলা ইস্যুকে সামনে রেখে বিভিন্ন জায়গায় প্রিয়াঙ্কা গান্ধীকে ঘিরে পোস্টার ব্যানার পড়তে শুরু করেছে। শুধু নারী নিরাপত্তা নয় এদিন ইস্তেহার প্রকাশ অনুষ্ঠানে এই রাজ্যের যুব সম্প্রদায়ের প্রতি বাড়তি গুরুত্ব দিয়েছে কংগ্রেস। প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ২০ লক্ষ সরকারি চাকরির ব্যবস্থা করার। এই পরিস্থিতিতে আজ প্রিয়াঙ্কা গান্ধী কার্যত স্পষ্ট করে দিলেন যে উত্তরপ্রদেশের ভোট ময়দানে যোগী আদিত্যনাথ, অখিলেশ যাদবদের কাঁটে কা টক্কর দিতে কংগ্রেসের তরফে প্রস্তুত প্রিয়াঙ্কা গান্ধীও।

Previous articleMurder: ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন দুইভাইকে, চাঞ্চল্য সিঙ্গুরে
Next articleবিতর্কের মাঝেই নিমেষে বিলীন পাঁচ দশকের ইতিহাস, শিখা মিশল জাতীয় যুদ্ধ স্মারকের শিখায়