রাজ্য সরকারের মাস্টারস্ট্রোক, ফেব্রুয়ারি থেকে দুয়ারে সরকার ক্যাম্পে মিলবে করোনা টিকা

রাজ্য সরকারের মাস্টারস্ট্রোক। ফেব্রুয়ারি থেকেই শুরু হচ্ছে দুয়ারে সরকার কর্মসূচি। আর এই প্রথম দুয়ারে সরকার কর্মসূচিতে টিকাকরণ ও স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

স্বাস্থ্য দফতর জেলাশাসক ও মুখ্য স্বাস্থ্য আধিকারিকদের নির্দেশ দিয়েছে, যত তাড়াতাড়ি সম্ভব দুয়ারে সরকার ক্যাম্পে স্বাস্থ্য পরীক্ষা ও টিকাকরণের পরিকাঠামো তৈরি করতে হবে।দুয়ারে সরকার ক্যাম্প থেকে করোনা টিকা যেমন মিলবে, তেমনি করা হবে ডায়াবেটিস, মুখের ক্যানসার, চোখ পরীক্ষাও।

আরও পড়ুন – Nabanna : সরকারি জমিতে অবৈধ দখলদার সরাতে তৎপর নবান্ন

ইতিমধ্যেই আমজনতার কাছে পরিষেবা পৌঁছে দেওয়ার জন্য এই প্রকল্প সাড়া ফেলেছে জাতীয় স্তরেও। এবার এই দুয়ারে সরকারের মাধ্যমে জনগণকে স্বাস্থ্য বিষয়ক আরও সুযোগ সুবিধা পৌঁছে দিতে বদ্ধপরিকর রাজ্য সরকার।

নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আসলে দুয়ারে সরকার কর্মসূচির মাধ্যমে বিভিন্ন প্রকল্পের সুযোগ সুবিধা মানুষকে দিচ্ছে রাজ্য সরকার। সেই ক্যাম্প থেকেই এবার টিকাকরণ করার সিদ্ধান্ত । এর ফলে টিকাকরণের গতি বাড়বে বলে জানিয়েছে স্বাস্থ্য দফতর। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পশ্চিমবঙ্গ সরকার সাধারণ মানুষের কাছে সুবিধাজনকভাবে ও সময়-নির্দিষ্ট পদ্ধতিতে সরকারি পরিষেবা পৌঁছে দেওয়ার ক্ষেত্রে প্রতিশ্রুতিবদ্ধ। এই লক্ষ্যে সরকার পরিষেবা প্রদানের পদ্ধতি ধারাবাহিকভাবে সম্প্রসারিত ও উন্নত করছে।

সম্প্রতি দুয়ারে সরকার পেয়েছে জাতীয় সম্মান। কম্পিউটার সোসাইটি অফ ইন্ডিয়া, সিএসআই-এর তরফে অ্যাওয়ার্ড অব এক্সেলেন্স ২০২১-এ সম্মানিত রাজ্য সরকারের এই প্রকল্প।

Previous articleMadan Mitra: ‘খুব জোর বেঁচে গিয়েছি’, দুর্ঘটনার কবলে পড়ে জানালেন তৃণমূল বিধায়ক
Next article‘পদ্মভূষণ’ উস্তাদ রশিদ খানকে বাড়ি গিয়ে সম্বর্ধনা ভারতী-রুদ্রনীলের