‘পদ্মভূষণ’ উস্তাদ রশিদ খানকে বাড়ি গিয়ে সম্বর্ধনা ভারতী-রুদ্রনীলের

২০০৬ সালে পদ্মশ্রী পেয়েছিলেন। ২০২২-এ পদ্মভূষণ। পদ্মভূষণ সম্মান পাওয়ার পর শুক্রবার উস্তাদ রশিদ খানের (Ustad Rashid Khan) বাড়িতে গিয়ে তাঁকে সম্বর্ধনা জানালেন বিজেপির কেন্দ্রীয় মুখপাত্র তথা প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ (Bharati Ghosh) এবং রাজ্য বিজেপির মুখপাত্র রুদ্রনীল ঘোষ (Rudranil Ghosh)।

প্রসঙ্গত এবারের পদ্ম সম্মান দেওয়াকে ঘিরে অনেক বিতর্ক হয়েছিল। কিংবদন্তি গায়িকা সন্ধ্যা মুখোপাধ্যায়কে পদ্মশ্রী পুরস্কার দিতে চেয়েছিল কেন্দ্র। কিন্তু সেই সম্মান নিতে অস্বীকার করেছেন সন্ধ্যা মুখোপাধ্যায়। সন্ধ্যা মুখোপাধ্যায়ের মতো পদ্মশ্রী পুরস্কার ফিরিয়ে দিয়েছেন আরও এক শিল্পী তবলাবাদক পণ্ডিত অনিন্দ্য চট্টোপাধ্যায়। তিনি জানিয়েছেন, অনেক দিন আগেই পদ্মশ্রী পাওয়া উচিৎ ছিল তাঁর। এত দিন পরে এসে পদ্মশ্রী পাওয়াটা তাঁর মতো প্রবীণ শিল্পীর জন্য সম্মানজনক নয় বলে উল্লেখ করেছেন তিনি। তাছাড়াও পদ্ম পুরস্কার প্রত্যাখ্যান করেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁকে পদ্ম ভূষণ প্রাপকের তালিকায় রাখা হয়েছিল।

তবে এতসব বিতর্কের মধ্যেও পদ্মভূষণ সম্মান গ্রহণ করেন উস্তাদ রাশিদ খান।  শিল্পীর বাড়িতে গিয়ে তাঁকে সম্বর্ধনা দেন ভারতী ঘোষ এবং রুদ্রনীল ঘোষ। হাসিমুখেই তা গ্রহণ করেন শিল্পী।

আরও পড়ুন- Madan Mitra: ‘খুব জোর বেঁচে গিয়েছি’, দুর্ঘটনার কবলে পড়ে জানালেন তৃণমূল বিধায়ক

 

Previous articleরাজ্য সরকারের মাস্টারস্ট্রোক, ফেব্রুয়ারি থেকে দুয়ারে সরকার ক্যাম্পে মিলবে করোনা টিকা
Next articleMadan Mitra: পথ দুর্ঘটনায় আহত জোড়াফুলের ‘কালারফুল বয়’ মদন মিত্র