Entertainment: প্রেম, রহস্য রোমাঞ্চ, কমেডি সব নিয়ে ৮টি বড় বাংলা ছবি মুক্তির অপেক্ষায়

একদিকে রাজনৈতিক উত্তাপ অন্যদিকে রাশিয়া ইউক্রেন যুদ্ধ(Russia Ukraine),এর মাঝেই সিনেপ্রেমীদের জন্য সুখবর।

প্রেম হোক বা রহস্য রোমাঞ্চ, বড় পর্দায় ব্যাক টু ব্যাক ৮টি বড় বাংলা ছবি (Bengali Movie)এবার মুক্তির অপেক্ষায়। করোনা কাটিয়ে স্বাভাবিক হচ্ছে চারপাশ। বিনোদন জগতেও (Entertainment Industry) এসেছে খুশির জোয়ার! সিনেমা হলের(Cinema Hall) সাথে দর্শকের দূরত্ব ঘুচেছে অনেকটাই। তাই প্রযোজকরাও এবার সাহস করে এগিয়ে আসছেন বিগ বাজেট ছবি করার লক্ষ্য নিয়ে। একদিকে রাজনৈতিক উত্তাপ অন্যদিকে রাশিয়া ইউক্রেন যুদ্ধ(Russia Ukraine),এর মাঝেই সিনেপ্রেমীদের জন্য সুখবর। রোমান্স, ড্রামা, থ্রিলার সব মিলিয়ে সিলভার স্ক্রিনে(Silver Screen) একের পর এক বাংলা ছবি আসতে চলেছে।

প্রথমেই জানাই,জাতীয় পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukhopadhyay) রোম্যান্টিক ছবি ‘এক্স=প্রেম’ এর কথা। সৃজিত মানেই এক্সপেরিমেন্ট, কাকাবাবুকে নিয়ে রহস্যে ভরা গোয়েন্দা সফর সেরে এবার তিনি প্রেমে মজেছেন। চারটি ভিন্ন ব্যক্তির জীবনের নানা রোম্যান্টিক মুহূর্ত আর বাস্তবের ঘাত প্রতিঘাত, এইসব নিয়েই গল্প ফেঁদেছেন সৃজিত। মানবিক আবেগ এবং ভালবাসার নিঃস্বার্থতার এই ছবি মুক্তি পাবে আগামি ১৩ মে ২০২২।

রোমান্সের পরই এবার ফ্যামিলি ড্রামা, ছবির নাম ‘কুলের আচার’। এই ছবিতে সমাজের কিছু স্টিরিওটাইপ ধারণা ভাঙার চেষ্টা করেছেন পরিচালক। বিয়ের পর মেয়েদের ‘পদবী বদল করা কি খুব দরকার? ছবির নায়িকা মিঠি পদবী বদলে নারাজ। স্ত্রীকে যথেষ্ট সাপোর্ট করেন স্বামী প্রীতম। কিন্তু বাকিরা? এই ছবিতে প্রথমবার জুটি বাঁধবেন মধুমিতা সরকার ও বিক্রম চট্টোপাধ্যায়। শাশুড়ির ভূমিকায় অভিনয় করছেন ইন্দ্রাণী হালদার। ‘শ্রীময়ী’ চরিত্রে অভিনয়ের পর ফের শাশুড়ি হচ্ছেন তিনি। তাঁর একমাত্র ছেলের বউ মিঠি বেঁকে বসেছে, বিয়ের পর কিছুতেই পদবী বদলাবে না সে। এই নিয়ে ঘটতে থাকে নানা মজার ঘটনা। ছবিটি প্রেক্ষাগৃহে আসছে ৩ জুন।

এবার আসি থ্রিলার ছবির কথায়। অরিন্দম শীলের পরিচালিত মনস্তাত্ত্বিক থ্রিলার ‘খেলা যখন’ মুক্তি পাবে জুলাই মাসের ১ তারিখে। একটি ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনাকে কেন্দ্র করে ছবির গল্প আবর্তিত হয়। দুর্ঘটনায় একমাত্র সন্তানকে হারায় ঊর্মি ও সাগ্নিক৷ এরপর মৃত সন্তানের স্মৃতিতে আচ্ছন্ন ঊর্মির জীবনে ঘটতে থাকে নানা ঘটনা। সবটাই কি সত্যি নাকি এসবের পেছনে আছে অন্য কোনও রহস্য? ছবিতে মুখ্য চরিত্রে মিমি চক্রবর্তী, অর্জুন চক্রবর্তী, সুস্মিতা চট্টোপাধ্যায় সহ অন্যান্যরা।

আরও পড়ুন- ইউক্রেনে পাক পড়ুয়াদের ত্রাতা হয়ে উঠল ‘তেরঙ্গা’, সীমান্ত পেরতে অস্ত্র ভারতের পতাকা

এই বছরই অরিন্দম শীলের পরিচালনায় আসছে সত্যান্বেষী ব্যোমকেশ বক্সীর নতুন গল্প। শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের একটি অসম্পূর্ণ গল্প ‘বিশুপাল বোধ’-কে বড় পর্দার জন্য অরিন্দম শীল এবং পদ্মনাভ দাশগুপ্ত সম্পূর্ণ করেছেন। ছবিটি মুক্তির দিন ১১ই অগাস্ট। ব্যোমকেশের চরিত্রে আবারও দেখা যাবে আবীর চট্টোপাধ্যায় এবং সত্যবতীর ভূমিকায় দেখা যাবে সোহিনী সরকারকে। অজিতের চরিত্রে অভিনয় করবেন সুহত্র মুখোপাধ্যায়।

এবছর জুড়ে অনেক গোয়েন্দা গল্প বাঙালি দর্শকের মন ভরাবে। শুধু ব্যোমকেশ নয়, এই বছর ‘ সোনা দা’ হয়েও বড় পর্দায় ফিরছেন অভিনেতা আবীর চট্টোপাধ্যায়। ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় আসছে ‘গুপ্তধন ফ্র্যাঞ্চাইজির’ তৃতীয় ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’। ইতিহাস, অ্যাডভেঞ্চার এবং রোমাঞ্চের মিশেল এই ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’মুক্তি পাবে সেপ্টেম্বর মাসের ৩০ তারিখ।

‘মন্দার’এর সাফল্যের পর এই বছর বড় পর্দায় পরিচালনায় ডেবিউ করছেন অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য, ছবির নাম ‘বল্লভপুরের রূপকথা’ । রাজবাড়ির শেষ বংশধরকে কেন্দ্র করেই এই ছবির গল্প। নানা মজার ও ভুতুড়ে ঘটনার মোড়কে লুকিয়ে এই ছবির আসল গল্প। ছবিটির মুক্তির দিন ২১শে অক্টোবর।

বাঙালির প্রিয় গোয়েন্দা ফেলুদা এবং তাঁর দুই নির্ভরযোগ্য সঙ্গী তোপশে এবং জটায়ু আবার আসছে বড় পর্দায়।সন্দীপ রায়ের পরিচালনায় আসছে জনপ্রিয় হত্যা-রহস্য ‘হত্যাপুরী’। গল্প তো সবার জানা, এবার ক্রিসমাস এর ছুটিতে ফেলুদার সাথে সমুদ্র সৈকতে যেতে চলেছেন বাঙালি দর্শকরা।

আরও পড়ুন – পাহাড়ে শূন্য বাম – বিজেপি, দার্জিলিং পুরসভা দখল হামরো পার্টির

তবে এইসবের আগে গ্রীষ্মের দাবদাহে আপনার মন জয় করতে বড় পর্দায় আসছেন প্রিয় গোয়েন্দা চরিত্র, ‘একেন বাবু’। জয়দীপ মুখোপাধ্যায়ের পরিচালনায়, রুপোলী পর্দাতেও চমক দেবেন একেন বাবু -অনির্বাণ চক্রবর্তী।এই ছবির সঙ্গীত পরিচালনা করেছেন জয় সরকার এবং গানের কথা লিখছেন চন্দ্রিল ভট্টাচার্য, চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্তর লেখা। ছবি মুক্তি পাবে ১৪ই এপ্রিল।

 

Previous articleমরুভূমির মরুদ্যান তাহেরপুর, আশা জাগিয়ে টিকে রইল লাল দুর্গ
Next articleRussia-Ukraine: এবার বিশ্ব অ্যাথলেটিক্স সংস্থার নিষেধাজ্ঞা পুতিনের দেশকে