শহরে বসেই বিদেশীদের সঙ্গে প্রতারণা, মহানগরীতে ফের ভুয়ো কল সেন্টার

পুলিশ সূত্রে খবর বেনিয়াপুকুর এলাকার এক বাড়ি ভাড়া নিয়ে, ৬ জন যুবক মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার বাসিন্দাদের কাছ থেকে টাকা পাঠানোর উদ্দেশ্য নিয়ে সেখানে কল সেন্টার চালাতে শুরু করেন।

খাস কলকাতায় (Kolkata) ফের ভুয়ো কল সেন্টারের(Call centre) দৌরাত্ম্য, চাঞ্চল্য বেনিয়াপুকুর এলাকায়। সূত্রের খবর শহরে বসেই মার্কিন যুক্তরাষ্ট্র (USA) এবং কানাডার (Canada) বাসিন্দাদের সঙ্গে প্রতারণা করা হচ্ছিল। পুলিশি হানায় ধৃত মূল পান্ডা সহ ৬ জন।

ছড়াচ্ছে প্রতারণার জাল, শহরজুড়ে ফের ভুয়ো কল সেন্টারের বাড়বাড়ন্ত। সল্টলেক , বাগুইহাটির পর এবার বেনিয়াপুকুর (Beniapukur), টেক সাপোর্ট দেওয়ার নামে বিদেশী নাগরিকদের সঙ্গে প্রতারণার ছক। নির্দিষ্ট খবরের ভিত্তিতে মঙ্গলবার রাতে বেনিয়াপুকুর এলাকার একটি বাড়িতে হানা দেয় কলকাতা পুলিশের (Kolkata Police) বিশেষ দল। সেখান থেকে গ্রেফতার করা হয় ৬ জনকে। বেশকিছু ল্যাপটপ এবং মোবাইল উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।  পুলিশ সূত্রে খবর বেনিয়াপুকুর এলাকার এক বাড়ি ভাড়া নিয়ে, ৬ জন যুবক মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার বাসিন্দাদের কাছ থেকে টাকা পাঠানোর উদ্দেশ্য নিয়ে সেখানে কল সেন্টার চালাতে শুরু করেন। ঘটনাস্থল থেকে ৭টি ল্যাপটপ এবং ১৫টি মোবাইল ফোন বাজেয়াপ্ত করেছে পুলিশ। কল সেন্টারটি সিল করে দেওয়া হয়েছে।  সাইবার ক্রাইম থানায় অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। জালিয়াতির মূল পান্ডা মোসাবির ঘানিকে (২৮) জিজ্ঞাসাবাদ করে এই ঘটনার সঙ্গে কারা কারা জড়িত সেই বিষয়ে খোঁজ খবর নেওয়া হচ্ছে।



Previous articleইডি দিয়ে ভয় দেখানো যাবে না: দফায় দফায় জেরার পর হুঁশিয়ারি রাহুলের
Next articleMs Dhoni: দক্ষিণী সিনেমায় ধোনি, থালাপথি বিজয়ের সঙ্গে কাজ করতে চলেছেন ক‍্যাপ্টেন কুল :সূত্র