ফের পাঁচিল তোলা নিয়ে উত্তেজনা বিশ্বভারতীতে, স্থানীয়দের সঙ্গে বচসায় জড়ালেন উপাচার্য

দূরদর্শন কেন্দ্রের পাশের রাস্তায় পাঁচিল তোলাকে কেন্দ্র করে এদিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা।

গত বছরের ঘটনার পুনরাবৃত্তি। ফের পাঁচিল তোলাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে। দূরদর্শন কেন্দ্রের পাশের রাস্তায় পাঁচিল তোলাকে কেন্দ্র করে এদিন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। তাঁদের দাবি, এমন জায়গায় পাঁচিল তুললে অনেকটা রাস্তা ঘুরে যেতে হবে মানুষকে। তাই পাঁচিল তুলতে বাধা দেওয়া হয়।

এরপরই ঘটনাস্থলে ছুটে আসেন বিশ্বভারতীর উপচার্য-সহ অন্যান্য আধিকারিকরা। স্থানীয়দের সঙ্গে বচসা বেধে যায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। নিজেদের দাবিতে অনড় থাকেন স্থানীয়রা। পাঁচিল যাতে তোলা না হয়, তার জন্য ঘটনাস্থলেই বসে পড়েন বিক্ষোভকারীরা। উপাচার্য উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর সঙ্গে তুলকালাম বেধে যায় স্থানীয়দের।

গতবছর ঠিক একইভাবে মেলার মাঠে পাঁচিল তোলাকে কেন্দ্র করে প্রবল বিতর্ক হয় বিশ্বভারতীতে। তার পরেই বিশ্বভারতীর দুরদর্শন কেন্দ্রের পাশের রাস্তায় পাঁচিল তুলে দেয় কর্তৃপক্ষ। রাস্তাটি দিয়ে সাধারণ মানুষ চলাফেরা করে। পাঁচিল তোলার পর ক্ষোভে ফেটে পড়েন সাধারণ মানুষ। তারা দিয়ে পাঁচিল ভেঙে দেন। ফের শুরু হয় মানুষের যাতায়াত। এভাবেই চলছিল। বৃহস্পতিবার ফের নতুন করে সমস্যার সূত্রপাত।

Previous articleরাস উৎসবকে কেন্দ্র করে সেজে উঠেছে আরামবাগ
Next articleEntertainment: এক ফ্রেমে মিঠুন-সঞ্জয়-জ্যাকি-সানি ! বড়পর্দায় আসছে ‘বাপ’