কথা রাখলেন তৃণমূল পুরপ্রধান, ভোল বদল রিষড়ার মাতৃসদনের

জেনারেল মেডিসিন থেকে শুরু করে গাইনোকোলজি, ENT, ডেন্টাল, অপথ্যালমোলজি-সহ সমস্ত বিভাগেই এখানে চিকিৎসা হচ্ছে। প্রতিটি বিভাগের জন্য বিশেষজ্ঞ চিকিৎসকরা রয়েছেন।

কথা রাখলেন তৃণমূল পুরপ্রধান। ভোল বদল রিষড়ার মাতৃসদনের। বাম জমানায় রিষড়া (Rishra) পুরসভা পরিচালিত স্থানীয় বাঙুর পার্কের মাতৃসদনটি ধুঁকতে ধুঁকতে ধ্বংসস্তূপে পরিণত হয়েছিল। এরপর বহু বছর কেটে গেলও এটির বিষয়ে কারও কোনও হেলদোল ছিল না বলে মত স্থানীয়দের। তৃণমূল (TMC) পরিচালিত পুরসভার প্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার পরেই বিজয়সাগর মিশ্র (VijaySagar Mishra) জানিয়ে ছিলেন, এই মাতৃসদনটির আমূল পরিবর্তন করে একটি অত্যাধুনিক হাসপাতাল গড়ে তোলা হবে। সেই মতো পুরনো বাড়িটি সম্পূর্ণ ভেঙে তৈরি হয়েছে ঝাঁ চকচকে পাঁচতলা ভবন। সেই বাড়িতেই শুরু হয়েছে অত্যাধুনিক চিকিৎসা পরিষেবা। জেনারেল মেডিসিন থেকে শুরু করে গাইনোকোলজি, ENT, ডেন্টাল, অপথ্যালমোলজি-সহ সমস্ত বিভাগেই এখানে চিকিৎসা হচ্ছে। প্রতিটি বিভাগের জন্য বিশেষজ্ঞ চিকিৎসকরা রয়েছেন।

এ বিষয়ে বলতে গিয়ে পুরপ্রধান বিজয়সাগর মিশ্র জানান, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঐকান্তিক ইচ্ছায় এবং সাহায্যে রিষড়াবাসীর জন্য আমরা এই অত্যাধুনিক হাসপাতালটি গড়ে তুলেছি। অত্যন্ত কম পয়সায় এখানে চিকিৎসা সুযোগ মিলছে। রোগীরা মাত্র ৩০০ টাকায় বেড পাচ্ছেন। হাজার টাকায় ICU-র পরিষেবা পাওয়া যাচ্ছে। এছাড়াও এখানকার যে প্যাথলজিক্যাল ল্যাবরেটরি রয়েছে সেখানেও উন্নত পরিষেবা দেওয়া হচ্ছে। সঙ্গে রয়েছে USG পরিষেবাও।“ পুরপ্রধান জানান, “আমরা আগামী দিনে এখানে একটি নার্সিং কলেজ তৈরি করার পরিকল্পনা করছি।“ এককথায় বলতে গেলে আজকে মাতৃসদন হাসপাতালটি স্থানীয়দের স্বাস্থ্য পরিষেবার নতুন দিশা দেখাচ্ছে।

 

Previous articleহেরিটেজ ভবন ভাঙা নিয়ে চাপানউতোর, রবীন্দ্রভারতীর কার্যনির্বাহী কমিটি থেকে সাসপেন্ড ৩
Next articleনিজেকে জীবিত প্রমাণে মরিয়া চেষ্টা! ৬ বছর যোগী সরকারের দুয়ারে ঘুরে মর্মান্তিক পরিণতি