১১ ঘণ্টা পার! শক্তিগড়ে এখনও পড়ে ট্রেনের বগি!বিপর্যস্ত রেল পরিষেবা, ভোগান্তিতে নিত্যযাত্রীরা

বুধবার রাতে বর্ধমান-হাওড়া শাখার শক্তিগড় স্টেশনের কাছে লাইনচ্যুত হয়ে যায় ডাউন বর্ধমান-ব্যান্ডেল প্যাসেঞ্জার ট্রেনটি। রাতেই রেল আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করলেও এখনও রেললাইনের ওপরেই কাত হয়ে পড়ে রয়েছে লাইনচ্যুত হওয়া রেল বগিটি। যার জেরে এখনও ব্যহত রেল চলাচল।চরম দুর্ভোগের শিকার নিত্যযাত্রীরা।




আরও পড়ুন:ইমরানের গ্রে.ফতারির প্রতিবাদে অ*গ্নিগর্ভ পাকিস্তান! প্রধানমন্ত্রীর বাড়িতেও হা.মলা
পূর্ব রেল সূত্রে খবর, ডাউন লাইনের পাশাপাশি আপ লাইনেও রেল চলাচল স্বাভাবিক হয়নি। বাতিল হয়েছে বেশ কয়েকটি ট্রেন। আপ লাইনে ট্রেন চলাচলে সমস্যা হচ্ছে। বাতিল হয়েছে বেশ কিছু এক্সপ্রেস ট্রেন। জানা গেছে, একাধিক দূরপাল্লার ট্রেন যেগুলি ভোর কিংবা সকালে হাওড়া স্টেশনে আসার কথা ছিল সেগুলি বিভিন্ন স্টেশনের দাঁড়িয়ে রয়েছে। ডাউন শক্তিকুঞ্জ এক্সপ্রেস দাঁড়িয়ে রয়েছে আসানসোল স্টেশনে। মোকামা প্যাসেঞ্জার ট্রেন দাঁড়িয়ে রয়েছে গলসি স্টেশনে। ডাউন কুম্ভ এক্সপ্রেস মধুপুর স্টেশনে। ডাউন মিথিলা এক্সপ্রেস চিত্তরঞ্জন স্টেশনে। ডাউন যোধপুর এক্সপ্রেস দাঁড়িয়ে পরশনাথ স্টেশনে ও শিপ্রা এক্সপ্রেস ধানবাদে দাঁড়িয়ে রয়েছে এবং মেইন লাইনের ক্ষেত্রে লোকাল ট্রেনের হাওড়া থেকে মেমারি পর্যন্ত যাত্রা পথ সংক্ষিপ্ত করা হয়েছে। পাশাপাশি কর্ড লাইনের ক্ষেত্রে হাওড়া থেকে মশাগ্রাম স্টেশন পর্যন্ত চলছে। যদিও, ডাউন লাইনে বর্ধমানের মেমারি থেকে হাওড়া পর্যন্ত ট্রেন চলাচল করছে। তবে
রেলের তরফে জানানো হয়েছে আপাতত একটি আপ লাইন ফাঁকা রয়েছে। দুর্ঘটনাগ্রস্ত লোকাল ট্রেনটি এমন ভাবে কাত হয়ে পড়ে রয়েছে যে বাকি চারটি লাইন এখনও ব্লক হয়ে রয়েছে। তাই একটি মাত্র আপ লাইন থেকেই আপাতত ডাউন ও আপের ট্রেন চলাচল করানো হবে।



এই বিষয়ে সিপিআরও পূর্ব রেল কৌশিক মিত্র বলেন, “সমস্ত সিনিয়র অফিসাররা ওইখানে রয়েছেন। জেনারেল ম্যানেজার নিজে দাঁড়িয়ে থেকে তত্ত্বাবধান করছে। আমরা চাইছি যত দ্রুত সম্ভব পরিষবা সচল করতে। এখন সিঙ্গল লাইন দিয়ে যত মেইল এক্সপ্রেস ট্রেন রয়েছে সেগুলি চালানো হবে। রাজধানী-বন্দে-ভারত, গণদেবতা চলছে সিঙ্গেল লাইন দিয়ে। মেমারি ও মশাগ্রাম থেকে হাওড়া লোকাল চলছে। ”
বর্ধমান-হাওড়া শাখায় প্রচুর সংখ্যাক মানুষ যাতায়াত করেন। যেহেতু ট্রেন চলাচল বর্ধমান থেকে মেমারি বা মশাগ্রামে করছে না সেই কারণে দুর্ভোগে পড়েছেন নিত্যযাত্রীরা। ট্রেন না চলায় বাসেই নিত্যযাত্রীরা যাতায়াত করেছেন। যার জেরে বাসে অতিরিক্ত ভিড় হচ্ছে। প্যাঁচপ্যাঁচে গরমে ভিড় বাসে যাতায়াত করায় ভোগান্তিতে নিত্যযাত্রীরা।

 

 

Previous articleইমরানের গ্রে.ফতারির প্রতিবাদে অ*গ্নিগর্ভ পাকিস্তান! প্রধানমন্ত্রীর বাড়িতেও হা.মলা
Next articleবাতিল একের পর এক মেট্রো!অফিস টাইমে চরম হয়রানির শিকার যাত্রীরা!