বাতিল একের পর এক মেট্রো!অফিস টাইমে চরম হয়রানির শিকার যাত্রীরা!

প্রতীকী ছবি

চলছে রক্ষণাবেক্ষণের কাজ। গতি কমেছে মেট্রোর। তার ওপর অফিস টাইমে বাতিল একের পর এক মেট্রো। পরবর্তী ট্রেনেও ভিড় বাড়ছে। সব মিলিয়ে চূড়ান্ত হয়রানির শিকার হচ্ছেন নিত্যযাত্রীরা।

আরও পড়ুন:১১ ঘণ্টা পার! শক্তিগড়ে এখনও পড়ে ট্রেনের বগি!বিপর্যস্ত রেল পরিষেবা, ভোগান্তিতে নিত্যযাত্রীরা

এমনিতে সকালবেলা অফিস টাইমে প্রতিটি ৫ মিনিট অন্তর মেট্রো চলাচল করে। কিন্তু যাত্রীদের অভিযোগ, সেই সময় কখনও কখনও বেড়ে ১০-১২ মিনিটও হয়ে যাচ্ছে। এরফলে দু’টি মেট্রোর ভিড় উঠে পড়ছে একটিতেই। আর এই গরমে এসি মেট্রোর মধ্যেও রীতিমতো দমবন্ধ করা পরিস্থিতির সৃষ্টি হচ্ছে।শুধু বাতিলই নয়, যে মেট্রোর দক্ষিণেশ্বরে যাওয়ার কথা, সেটাও যাত্রীদের দমদমে নামিয়ে দিচ্ছে।

বিষয়টি নিয়ে গত কয়েকদিন ধরেই একাধিক অভিযোগ জমা পড়েছে মেট্রো কর্তৃপক্ষের কাছে। এই নিয়ে বুধবার মুখ খোলেন কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র । তিনি জানান, ‘এটা ঠিক যে মেট্রো ধীরগতিতে চলাচল করছে। আমরা এই নিয়ে যাত্রীদের সঙ্গেও কথা বলেছি। আমাদের কন্ট্রোল রুম থেকেও পরিস্থিতি খতিয়ে দেখা হয়েছে। এটা সত্যিই যে যাত্রীরা অসুবিধার মধ্যে পড়ছেন।’

প্রসঙ্গত, কলকাতা মেট্রোর তরফে জুনের প্রথম সপ্তাহের মধ্যেই মেট্রোর রক্ষণাবেক্ষণের কাজ শেষ শেষ করার উদ্যোগ নেওয়া হয়েছে। তবে যতদিন না পুরোপুরি এই সমস্যা মিটবে, ততদিন মেট্রো দেরিতে এলে বা বাতিল হলে তা ঘোষণা করার কথা ভাবছে মেট্রো কর্তৃপক্ষ।

 

 

Previous article১১ ঘণ্টা পার! শক্তিগড়ে এখনও পড়ে ট্রেনের বগি!বিপর্যস্ত রেল পরিষেবা, ভোগান্তিতে নিত্যযাত্রীরা
Next articleকলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির পদে শপথ নিলেন বিচারপতি টি এস শিবজ্ঞানম