সোশ্যাল মিডিয়ায় বি.তর্কিত পোস্ট! ক্ষমতায় এসেই শিক্ষকের বিরুদ্ধে কড়া সিদ্দারামাইয়া সরকার

শান্তমূর্তি এমজি নামে ওই ব্যক্তি কর্নাটকের চিত্রদুর্গ জেলার কানুবেন্নাহল্লি নামে একটি সরকারি স্কুলের শিক্ষক। সিদ্দারামাইয়া সরকার বিভিন্ন ক্ষেত্রে বিনামূল্যে যে সমস্ত পরিষেবার কথা সরকারে আসার আগে ঘোষণা করেছে, তার সমালোচনা করেন শান্তমূর্তি।

সস্তার রাজনীতি করে সাধারণ মানুষকে চমক দেওয়ার জন্য বাড়তে পারে সরকারি ঋণের বোঝা। সোশ্যাল মিডিয়ায় এমন পোস্ট করে বিপাকে পড়লেন কর্নাটকের (Karnataka) এক স্কুল শিক্ষক (School Teacher)। আর ঘটনার জেরে সরকারি স্কুলের ওই শিক্ষককে চাকরি থেকে বরখাস্তের সিদ্ধান্ত নিল কর্নাটকের সিদ্দারামাইয়া সরকার (Siddaramaiah)। আর সদ্য কর্নাটকের মসনদে বসা নতুন সরকারের এমন সিদ্ধান্তকে কেন্দ্র করে রীতিমতো ক্ষুব্ধ ওই স্কুল শিক্ষকদের (Teacher) একাংশ। অভিযোগ, ওই শিক্ষক নিজের সোশ্যাল মিডিয়া (Social Media) অ্যাকাউন্টে কর্নাটকের আগের বেশ কিছু সরকারের ঋণের বোঝার আসল ছবি সর্বসমক্ষে নিয়ে আসেন। আর তার জেরেই ওই পোস্টের কিছুসময় পরই শিক্ষকের উপর নেমে আসে শাস্তির খাঁড়া। মুহূর্তের মধ্যে ওই শিক্ষককে সাসপেন্ডের সিদ্ধান্ত নেয় কর্নাটকের সিদ্দারামাইয়া সরকার। ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই চরম চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

উল্লেখ্য, গত শনিবারই কর্নাটকের নয়া মুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণ করেন সিদ্দারামাইয়া। আর তার কিছুক্ষণ কাটতে না কাটতেই সরকারের আচমকা এমন সিদ্ধান্তে সমালোচনার ঝড় তুলেছেন বিরোধীরা। জানা গিয়েছে, শান্তমূর্তি এমজি (Shantamurti MG) নামে ওই ব্যক্তি কর্নাটকের চিত্রদুর্গ জেলার কানুবেন্নাহল্লি নামে একটি সরকারি স্কুলের শিক্ষক। সিদ্দারামাইয়া সরকার বিভিন্ন ক্ষেত্রে বিনামূল্যে যে সমস্ত পরিষেবার কথা সরকারে আসার আগে ঘোষণা করেছে, তার সমালোচনা করেন শান্তমূর্তি। পাশাপাশি রাজ্যের সাধারণ মানুষকে ফ্রি পরিষেবার দেওয়ার জন্য এর আগে কর্নাটকে বিভিন্ন মুখ্যমন্ত্রীর জমানায় যে পরিমাণ ঋণের বোঝা সরকারের উপর চেপেছিল, তাও এদিন ফেসবুক পোস্টে উল্লেখ করেন তিনি।

সোশ্যাল মিডিয়ার পোস্টে শাস্তিপ্রাপ্ত ওই শিক্ষক লেখেন, প্রাক্তন মুখ্যমন্ত্রী এস এম কৃষ্ণের আমলে ৩ হাজার ৫৯০ কোটি টাকা, ধরম সিংয়ের সময় ১৫ হাজার ৬৩৫, এইচডি কুমারস্বামীর সময় ৩ হাজার ৫৪৫ এবং বিএস ইয়েদুরাপ্পার সময় ২৫ হাজার ৬৫৩ কোটি টাকা ঋণের বোঝা চাপে বলে জানান। তবে এখানেই থেমে থাকেননি শিক্ষক। পোস্টে তিনি আরও লেখেন, মুখ্যমন্ত্রী হিসাবে ডিভি সদানন্দ গৌড়ার সময় ৯ হাজার ৪৬৪ কোটি, জগদীশ শেট্টারের সময় ৪৬৪ কোটি ঋণের বোঝা চেপেছিল সরকারের উপর। এরপরই ফেসবুকে করা সরকারি স্কুলের ওই শিক্ষকের পোস্ট ব্যাপকভাবে শেয়ার করা হয়। একজন সরকারি কর্মী হিসেবে এই ধরনের পোস্ট গুরুতর অন্যায় বলে বলে অভিযোগ করে সিদ্দারামাইয়া সরকার। এরপরই শান্তমূর্তিকে সাসপেন্ডের সিদ্ধান্ত নেওয়া হয়।

 

 

Previous articleএগরা কার? পোস্টারে প্রকাশ দিলীপ-শুভেন্দুর কোন্দল!
Next articleমধ্যপ্রদেশে পালাবদলের হাওয়া! কংগ্রেসে যোগ বিজেপি বিধায়কের ভাইয়ের