এগরা কার? পোস্টারে প্রকাশ দিলীপ-শুভেন্দুর কোন্দল!

প্রথমে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Shubhendu Adhokari) এলাকায় যান। তারপর যান সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Delip Ghosh)। এই নিয়েই কোন্দল শুরু।

এগরার বাজি কারখানার বিস্ফোরণ। ওই এলাকা BJP-র পঞ্চায়েতের অধীন। মার্মান্তিক ঘটনার পরেই তৎপর প্রশাসন। নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। স্বজনহারা পরিবারের পাশে দাঁড়ান TMC নেতৃত্ব। কিন্তু এলাকায় গিয়ে উস্কানি দেওয়া শুরু করেন বিজেপি নেতৃত্ব। প্রথমে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Shubhendu Adhokari) এলাকায় যান। তারপর যান সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Delip Ghosh)। এই নিয়েই কোন্দল শুরু। আর তার জেরে বিজেপির প্রতিবাদ সভায় পোস্টার থেকে বাদ দিলীপের নাম-ছবি।

এগরার ঘটনায় মৃত্যু নিয়ে রাজনীতি করতে আগেই নেমেছে বিজেপি। এবার নিজেদের কোন্দলেই জড়িয়ে পড়ল গেরুয়া শিবির। এগরা বিধানসভা পূর্ব মেদিনীপুর জেলার মধ্যে পড়লেও সেটা দিলীপ ঘোষের লোকসভা কেন্দ্র মেদিনীপুরের অন্তর্গত। মঙ্গলবার এগরায় মিছিল করার কথা রাজ্য বিজেপির। সেখানে শুভেন্দু অধিকারীর পাশাপাশি থাকার কথা ছিল দিলীপেরও। সেই মতো পোস্টারও প্রকাশিত হয়। কিন্তু হঠাৎ পোস্টারে বদল। দিলীপের নাম বাদ দিয়ে নাম রয়েছে শুধুই শুভেন্দু নাম। এ নিয়ে কাঁথির বিজেপি নেতারা বিভক্ত। কারও কারও আপত্তিতেই না কি দিলীপের নাম বাদ! যদিও আনুষ্ঠানিক ভাবে এ নিয়ে কিছু জানায়নি বিজেপি।

তবে, পোস্টার বদল ঘিরে ক্ষুব্ধ দিলীপের অনুগামীরা। শুভেন্দু গোষ্ঠীর কলকাঠি নাড়ার কারণেই দিলীপের নাম বাদ গিয়েছে। তারাই চায় না দিলীপ ওই মিছিলে অংশ নিন। প্রাক্তন রাজ্য সভাপতি বলেন, পোস্টার বদল হয়েছে কি না, তাঁর জানা নেই। দল আমায় যা নির্দেশ দেবে তাই করব। এর মধ্যে গোষ্ঠীদ্বন্দ্ব খোঁজার কোনও মানে নেই- বলে মন্তব্য করেন দিলীপ।

এদিকে, শুভেন্দু শিবিরের বক্তব্য, দিলীপ এলাকায় যান না। হিল্লিদিল্লি করে বেড়ান! এগরা বিস্ফোরণ নিয়ে শুভেন্দুই সবচেয়ে বেশি সরব হয়েছেন। দিলীপ ঘোষ মিছিল করলে না কি এলাকায় বিজেপি কর্মীরা সেই মিছিলে হাঁটবেন না বলেও মত শুভেন্দু অনুগামীদের।

পরিস্থিতি বেগতিক বুঝে বিজেপির তরফ জানানো হয়, মঙ্গলবার দিলীপ ঘোষের উত্তরবঙ্গে কর্মসূচি রয়েছে। সেই কারণেই পোস্টার থেকে তাঁর নাম বাদ গিয়েছে। তবে বিজেপি আরেকটি সূত্র বলছে, মঙ্গলবার উত্তরবঙ্গে যাচ্ছেনই না দিলীপ। থাকবেন নিজের লোকসভা কেন্দ্র মেদিনীপুরেই। মেদিনীপুর শহরে জেলা বিজেপির কর্মসমিতির বৈঠকে করবেন সর্বভারতীয় সহ-সভাপতি। এখন মঙ্গলবার এগরায় বিজেপির মিছিলে কী ছবি হয় সেটাই দেখার।

 

Previous articleআগামী ২৪ মে উচ্চ মাধ্যমিকের ফলপ্রকাশ,কোন ওয়েবসাইটে জানবেন?
Next articleসোশ্যাল মিডিয়ায় বি.তর্কিত পোস্ট! ক্ষমতায় এসেই শিক্ষকের বিরুদ্ধে কড়া সিদ্দারামাইয়া সরকার