মধ্যপ্রদেশে পালাবদলের হাওয়া! কংগ্রেসে যোগ বিজেপি বিধায়কের ভাইয়ের

কর্নাটকের ভোটের ফল প্রকাশ্যে আসার পর ২৪-এর আতঙ্কে ভুগছে নরেন্দ্র মোদি(Narendra Modi), অমিত শাহরা(Amit Shah)। তবে শুধু শীর্ষ নেতৃত্ব নয়, কর্নাটক(Karnataka) থেকে শিক্ষা নিয়ে তড়িঘড়ি বিজেপি ত্যাগের হিড়িক পড়েছে ভোটমুখী মধ্যপ্রদেশে(Madhya Pradesh)। সমর্থকদের সঙ্গে নিয়ে বিজেপি(BJP) ছেড়ে কংগ্রেসে(Congress) আসতে রীতিমত লাইন পড়েছে ভোপালে। এবার হাত শিবিরে যোগ দিলেন নরওয়ালির বিজেপি বিধায়ক প্রদীপ লারিয়ার ভাই হেমন্ত লারিয়ার(Hemant Laria)। রবিবার কংগ্রেসের রাজ্য সদর দফতরে হেমন্তকে যোগদান করান কংগ্রেস রাজ্য সভাপতি কমলনাথ(Kamalnath)। একইসঙ্গে তাঁর হাতে তুলে দেওয়া হয় দলের প্রাথমিক সদস্যপদ।

সমর্থকদের সঙ্গে নিয়ে কংগ্রেসে যোগ দেওয়ার পর বিজেপি সরকারকে তুলোধনা করেন হেমন্ত। তিনি বলেন, বিজেপি শাসনে মিথ্যাচারিতা ও লুটের সরকার চলছে মধ্যপ্রদেশে। গোটা রাজ্যের মানুষ চালের দাম, বেকারত্ব, দুর্নীতিতে বিরক্ত। সরকার চলছে টাকা ও পেশি শক্তিতে। ক্ষমতাসীন সরকার পুলিশ ও প্রশাসনের অপব্যবহার করছে। ভগবান হনুমানের আশীর্বাদে এই দুর্নীতিগ্রস্ত বিজেপি সরকারকে ছুড়ে ফেলে দেবেন কমলনাথ। জানা যাচ্ছে, ২০২২ সালের জুন মাসে- পৌর নির্বাচনে নারিয়াওয়ালি জেলার মাক্রোনিয়া থেকে টিকিট চেয়েছিলেন হেমন্ত লারিয়া। কিন্তু, তা প্রত্যাখ্যান হওয়ার পরেই রাজ্য বিজেপি নেতৃত্বের প্রতি ক্ষুব্ধ হন তিনি। সেই রেশ এখনও বহমান। তার ফলের দলত্যাগ হেমন্তের।

তবে শুধু লারিয়া পরিবার নয়। গত কয়েক মাসে গেরুয়া ছেড়ে কংগ্রেসের হাত ধরেছে বেশ কয়েকটি পুরানো বিজেপি পরিবারের সদস্যরা। প্রথমত, গত ২২ মার্চ, কংগ্রেসে যোগ দিয়েছেন অশোক নগর জেলার প্রাক্তন বিজেপি বিধায়ক রাও দেশরাজ সিং যাদবের ছেলে রাও যাদবেন্দ্র সিং যাদব। এপ্রিল মাসে কংগ্রেসে যোগ দেন প্রাক্তন বিজেপি সাংসদ মাখনসিং সোলাঙ্কি, যিনি আবার বিজেপির রাজ্যসভার সাংসদ সুমের সোলাঙ্কির কাকা। বিজেপি শিবিরে সবথেকে বড় ধাক্কা আসে গত ৬ মে। এদিন বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দেন প্রাক্তন মুখ্যমন্ত্রী কৈলাশ যোশীর ছেলে তথা প্রাক্তন মন্ত্রী দীপক যোশী।

Previous articleসোশ্যাল মিডিয়ায় বি.তর্কিত পোস্ট! ক্ষমতায় এসেই শিক্ষকের বিরুদ্ধে কড়া সিদ্দারামাইয়া সরকার
Next articleইন্দাসে বজ্রা.ঘাতে স্বজনহারা-আহ.তদের পাশে অভিষেক, চোখের জল মুছিয়ে দিলেন আশ্বাস