ডবল ইঞ্জিনের মধ্যপ্রদেশে বেআব্রু স্বাস্থ্য পরিষেবা! শ.বদেহবাহী গাড়ি না মেলায় শিশুর দে.হ ব্যাগে ভরে বাড়ি ফিরলেন বাবা

মৃত শিশুকে বাড়ি নিয়ে যাওয়ার জন্য শবদেহবাহী গাড়ি চাইলেও পাননি মধ্যপ্রদেশের দিনদোরি জেলার সহজপুরী গ্রামের বাসিন্দা সুনীল ধুরভে। হাসপাতাল থেকে শিশুর দেহ বাড়ি নিয়ে যাওয়ার জন্য কোনওরকম সহযোগিতা না পাওয়ায় সুনীল মৃত শিশুর দেহ ব্যাগে ভরে ভিড় বাসে বাড়ি ফেরেন। এই ঘটনাতেই স্পষ্ট হয়ে গিয়েছে ডবল ইঞ্জিনের মধ্যপ্রদেশের সরকারি হাসপাতালগুলির কী হাল। এত বড় এক অমানবিক ঘটনার পরেও মধ্যপ্রদেশ তথা বাংলার বিজেপি নেতাদের মুখে কোনও কথা নেই।

সম্প্রতি উত্তরবঙ্গের কালিয়াগঞ্জের বাসিন্দা অসীম দেবশর্মাও ঠিক একই পরিস্থিতির মধ্যে পড়েছিলেন। অসীম শববাহী যান না পেয়ে শিশুর দেহ ব্যাগে ভরে বাড়ি ফিরেছিলেন। ওই ঘটনায় বাংলার তাবড় বিজেপি নেতারা হইচই শুরু করেছিলেন। কড়া আক্রমণ করেছিলেন রাজ্য সরকারকে। যদিও ঘটনাটি জানার সঙ্গে সঙ্গেই বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই রিপোর্ট তলব করেছিলেন। তবে মধ্যপ্রদেশের ঘটনায় সরকার রিপোর্ট তলব করেছে এ-পর্যন্ত তেমন কোনও খবর নেই।

জানা গিয়েছে, সুনীলের স্ত্রী যমুনা ১৩ জুন সরকারি হাসপাতালে এক সন্তানের জন্ম দেন। কিন্তু শিশুটির শারীরিক অবস্থা খারাপ থাকায় তাকে জব্বলপুরের সরকারি হাসপাতালে নিয়ে যেতে বলা হয়। ১৫ জুন সেখানেই শিশুটির মৃত্যু হয়। এরপরই শিশুর দেহ নিয়ে বাড়ি ফেরার জন্য জব্বলপুর সুভাষচন্দ্র বোস মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কাছে তিনি শবদেহবাহী গাড়ি চেয়েছিলেন। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ তাঁকে গাড়ি দিয়ে সহযোগিতা করেনি।

আরও পড়ুন- সরকারি হাসপাতালে রো.গ নির্ণয়ের পরিকাঠামো নির্মাণে ১৬ কোটি বরাদ্দ রাজ্যের

Previous articleআগামিকাল ইন্টারকন্টিনেন্টাল কাপের ফাইনালে নামছে ভারত, প্রতিপক্ষ লেবানন
Next articleবৃষ্টিই কেড়ে নিল প্রা.ণ! বাজ পড়ে দক্ষিণবঙ্গে মৃ.ত ৩