‘ওরা ভাবে ওরাই সব জানে’, বিরাট-রোহিতকে একহাত নিয়ে মন্তব্য কপিল দেবের

প্রাক্তন এই অলরাউন্ডার আরও বলেন, "অনেক সময় এমন হয় যে যখন বেশি টাকা আসে, তখন তার সঙ্গে অহংকারও আসে।

ভারতীয় দলের ক্রিকেটাদের নিয়ে আবারও মুখ খুললেন ভারতের প্রাক্তন অধিনায়ক কপিল দেব। ভারতের প্রাক্তন ক্রিকেটারের মতে, এখনকার ক্রিকেটারদের প্রতিভা রয়েছে। তবে তারা সবজান্তা। পুরনো ক্রিকেটারদের গুরুত্বই দিতে চায় না।

এদিন এক সাক্ষাৎকার কপিল দেব বলেন, “প্রত্যেকেরই পার্থক্য আছে, কিন্তু এই ভারতীয় খেলোয়াড়দের মধ্যে একটা ভালো জিনিস হল তাদের অনেক আত্মবিশ্বাস আছে। তবে নেতিবাচক দিকটা হল ওরা সবকিছুই জানে। জানি না কী ভাবে এর থেকে ভাল কথা বলব। ওরা ভাবে, নিজে যা জানে সেটাই সব। বাকি কারওকে কিছু জিজ্ঞাসা করা বা পরামর্শ নেওয়ার প্রয়োজনও বোধ করে না। বুঝতেও পারে না যে একজন অভিজ্ঞ মানুষ সাহায্য করলে ওদেরই উপকার হতে পারে। যদিও আমি বিশ্বাস করি যে একজন অভিজ্ঞ ব্যক্তি সর্বদা আপনাকে সাহায্য করতে পারে।”

প্রাক্তন এই অলরাউন্ডার আরও বলেন, “অনেক সময় এমন হয় যে যখন বেশি টাকা আসে, তখন তার সঙ্গে অহংকারও আসে। এই ক্রিকেটাররা মনে করেন তারা সব জানেন। এটিও বড় পার্থক্য।”

সুনীল গাভাস্কার বা অন্য প্রাক্তন ক্রিকেটারদের সঙ্গে নাকি কোনও কথাই বলেন না এখনকার ক্রিকেটাররা। প্রাক্তনদের কথা শুনলে ক্রিকেটারদের দৃষ্টিভঙ্গি বদলে যেতে পারে। এমনটাই মনে করেন কপিল। তিনি বলেন, “অনেক ক্রিকেটার আছে যাদের সাহায্য দরকার। যখন সুনীল গাভাস্কার আছেন, আপনি কেন তাঁর সঙ্গে কথা বলবেন না? অহংকার কীসের? তারা মনে করে তারা যথেষ্ট ভালো। সে ভালো হতেই পারে, তবে এমন একজন ব্যক্তির কাছ থেকেও সাহায্য নেওয়া উচিত যিনি বছরের পর বছর ক্রিকেট খেলেছেন, এই খেলার সঙ্গে যুক্ত রয়েছেন। প্রাক্তনদের সঙ্গে কথা বললে ক্রিকেটারদের দৃষ্টিভঙ্গি বদলে যেতে পারে।”

ভারতীয় দল বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে। টেস্ট সিরিজ জেতার পর, একদিনের সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচ জিতলেও দ্বিতীয় ম্যাচে ৬ উইকেটে হারে ভারতীয় দল।

আরও পড়ুন:ক‍্যারিবিয়ানদের কাছে ম‍্যাচ হেরে কী বললেন ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়?

 

Previous articleদুঃখিত কন্যা! নাবালিকার ধ.র্ষণ-খু.নের ঘটনায় টুইট কেরালা পুলিশের
Next articleএখনও ধিকধিক জ্বলছে বারুইপুরের কারখানার আগু.ন, যু.দ্ধকালীন তৎপরতা দমকলের