যুবকের উপর হা.মলার পরই বন্ধ হল ব্রিটিশ মিউজিয়ামের গেট!

ফের লন্ডনে দুষ্কৃতীদের হামলা! এবার ব্রিটিশ মিউজিয়ামের এক দুষ্কৃতী ছুরি নিয়ে এক যুবকের উপর হামলা করে। যদিও সামনেই কর্তব্যরত এক পুলিশ থাকায় বড়সড় দুর্ঘটনা ঘটার আগেই ওই দুষ্কৃতীকে গ্রেফতার করে।তবে এই হামলায় জখম হয়েছেন এক যুবক। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে হামলার ঘটনাকে কেন্দ্র করে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কিছুক্ষণের জন্য বন্ধ করে দেওয়া হয় ব্রিটিশ মিউজিয়ামও।

আরও পড়ুনঃব্রিটিশ মিউজিয়ামের প্রদর্শনীতে স্থান পেল কুমোরটুলির কালীপ্রতিমা,গর্বিত বাংলা ও বাঙালি

প্রত্যক্ষদর্শীরা জানান, অন্যান্য দিনের মতো মঙ্গলবার সকালেও ১০টা নাগাদ লন্ডনের পুরানো ব্রিটিশ মিউজিয়ামের গেট সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়। সেই সময় হঠাৎ করেই মাঝবয়সি এক ব্যক্তি ওই মিউজিয়ামের গেটের কাছে দাঁড়িয়ে একটি বড় ছুরি বের করে এবং সামনে থাকা ব্যক্তিদের উপর হামলা চালায়। দুষ্কৃতীর এলোপাথাড়ি ছুরির কোপে গুরুতর জখম হন মিউজিয়ামের সামনে থাকা এক যুবক। তিনি মিউজিয়ামের ভিতর ঢুকতে যাচ্ছিলেন। দুষ্কৃতীর ছুরির হামলায় তাঁর হাতে ও বুকে আঘাত লাগে। তারপর মিউজিয়ামের সামনে কর্তব্যরত পুলিশকর্মী হামলাকারীকে ধরে ফেলে।

পুলিশ সূত্রে খবর, দুষ্কৃতীকে গ্রেফতার করা হলেও তাঁর নাম ও পরিচয় এখনও জানা যায়নি। সে কেন এই হামলা চালাল তাও স্পষ্ট নয়। তবে এই ঘটনার সঙ্গে কোনও জঙ্গি যোগ নেই বলে ব্রিটিশ পুলিশের দাবি। ফলে এই হামলাটিকে জঙ্গি হামলা বলতে নারাজ মেট্রোপলিটন পুলিশ। অভিযুক্ত গ্রেফতার করে এই হামলার উদ্দেশ্য সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে পুলিশ জানিয়েছে। এদিকে এই ঘটনার পর মিউজিয়ামের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Previous articleবোর্ড গঠন ঘিরে উত্তে.জনা ফুরফুরায়, অশা.ন্তিতে উ.স্কানি দেওয়ার অভিযোগ ISF বিধায়ক নওশাদ
Next articleইমরান জেলে যেতেই নির্বাচনের প্রস্তুতি, শরিফের সুপারিশে পাক সংসদ ভাঙলেন রাষ্ট্রপতি