প্রেসিডেন্ট নির্বাচনের আগে শ*ত্রুতা ভুলে ভারতীয় বংশোদ্ভূত বিবেকের পাশে মাস্ক!

৩৭ বছর বয়সেই আমেরিকার বিখ্যাত শিল্পপতিদের মধ্যে অন্যতম হয়ে উঠেছেন। সেই তিনি এবার প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে নাম লিখিয়েছেন।

মার্কিন মুলুকে জোর প্রস্তুতি শুরু। প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী (USA President Election)হিসেবে রিপাবলিকান প্রার্থী হিসাবে নিজের নাম ঘোষণা করেছিলেন বিবেক রামাস্বামী (Vivek Ramaswami)। তাঁর সঙ্গে টুইটার কর্তা এলন মাস্কের (Elon Musk)সম্পর্ক খুব একটা ভাল না হলেও এবার প্রেসিডেন্ট হিসাবে বিবেকের নাম ঘোষণার পর ভারতীয় বংশোদ্ভূত রাজনীতিবিদের প্রশংসায় পঞ্চমুখ হলেন মাস্ক। টুইটার তথা এক্স-এর মালিক জানালেন, প্রেসিডেন্ট হিসাবে খুবই সম্ভাবনাময় রামাস্বামী। মাসকয়েক আগেই টেসলা কর্তার চিন সফর ঘিরে ভালরকম কটাক্ষ করেছিলেন ভারতীয় বংশোদ্ভূত শিল্পপতি। ওই সফরে চিনা বিদেশমন্ত্রীর সঙ্গে দেখা করে চিনে নিজের সংস্থা টেসলাকে আরও ছড়িয়ে দেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছিলেন মাস্ক। এই মন্তব্য প্রকাশ্যে আসতেই চিনের সঙ্গে মাস্কের সখ্যতাকে বিঁধে দীর্ঘ বিবৃতি দেন রামাস্বামী।

তবে সময়ের সঙ্গে সঙ্গে তিক্ততা এখন অতীত হয়ে গেছে। কারণ যিনি সমালোচনা করেছিলেন এবার সেই রামাস্বামীর হয়ে গলা ফাটালেন এলন মাস্ক। আমেরিকাতেই জন্ম হলেও বিবেক রামাস্বামী আসলে কেরলের বাসিন্দা। হার্ভার্ড ও ইয়েল বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন তিনি। ৩৭ বছর বয়সেই আমেরিকার বিখ্যাত শিল্পপতিদের মধ্যে অন্যতম হয়ে উঠেছেন। সেই তিনি এবার প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে নাম লিখিয়েছেন। সম্প্রতি তাঁর এক সাক্ষাৎকারের ভিডিও নিজের সোশ্যাল মিডিয়ায় রিপোস্ট করে মাস্ক বলেন, “প্রেসিডেন্ট পদে বিবেক রামাস্বামী খুবই সম্ভাবনাময় প্রার্থী।”

 

Previous articleফের টাকার দামে সর্বকালীন পতন, ডলারের তুলনায় টাকার দাম ৮৩.১৬
Next articleযাদবপুরকাণ্ডে লালবাজারের স্ক্যানারে আরও কয়েকজন পড়ুয়া-প্রাক্তনী!