মুখ্যমন্ত্রী পদ নিয়ে স্বস্তি, কেজরি মামলায় হস্তক্ষেপে ‘না’ সুপ্রিম কোর্টের

রাজনীতিকদের মতে সুপ্রিম কোর্টের এই রায়ে ফের গভর্নর ভি কে সাক্সেনা ও আপের মধ্যে বিরোধের পরিস্থিতি বড় আকার নিতে পারে

অরবিন্দ কেজরিওয়ালের মুখ্যমন্ত্রীত্ব নিয়ে চাইলে সিদ্ধান্ত নিতে পারেন লেফ্টেন্যান্ট গভর্নর। আপাতত সেই মামলায় হস্তক্ষেপ করল না সুপ্রিম কোর্ট। কান্ত ভাটি নামে আইনজীবীর দায়ের করা মামলা খারিজ করল সুপ্রিম কোর্টের বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তর ডিভিশন বেঞ্চ।

ইডির হাতে গ্রেফতার হওয়ার পর অরবিন্দ কেজরিওয়ালের মুখ্যমন্ত্রীত্ব খারিজ করানোর আবেদন করে প্রথমে দিল্লি হাইকোর্টে মামলা করেন কান্ত ভাটি। সেই মামলা খারিজ করে দিল্লি হাইকোর্ট। উপরন্তু বিচারপতির সামনে খারাপ আচরণ করায় তাঁর জরিমানাও করে আদালত। সেই মামলায় সুপ্রিম কোর্টেও ধাক্কা খেলেন আবেদনকারী। শুনানিতে সর্বোচ্চ আদালতের বিচারপতির বেঞ্চের পর্যবেক্ষণ মামলা অসঙ্গতিপূর্ণ। বিচারপতি খান্না স্পষ্ট উল্লেখ করেন কোনও আইনি এক্তিয়ার নেই।

পর্যবেক্ষণে সর্বোচ্চ আদালত উল্লেখ করে এই বিষয়ে প্রয়োজনে লেফ্টেন্যান্ট গভর্নর সিদ্ধান্ত নিতে পারেন। যদিও রাজনীতিকদের মতে সুপ্রিম কোর্টের এই রায়ে ফের গভর্নর ভি কে সাক্সেনা ও আপের মধ্যে বিরোধের পরিস্থিতি বড় আকার নিতে পারে। ইতিমধ্যেই কেজরির বিরুদ্ধে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে অভিযোগ জানিয়েছেন ভি কে সাক্সেনা।

Previous article২০০ পার করবে না বিজেপি, কত পাবে জোট? বনগাঁতে জানালেন তৃণমূল সুপ্রিমো
Next articleতৃণমূল কর্মীকে চড় মারার অভিযোগ! কমিশনের ‘নিষ্ক্রিয়তা’ নিয়ে বিস্ফোরক মহুয়া