ছেলেকে বাঁচাতে মায়ের রক্ত পরীক্ষা? পুনের পোর্সে ‘খুনে’ খুলছে জট

তদন্তের জট যত খুলছে প্রমাণিত হচ্ছে গোটা পরিবার কীভাবে নাবালক অপরাধীকে বাঁচাতে আসরে নেমেছিল

পুনেতে গাড়ি চাপা দিয়ে দুজনের মৃত্যুর ঘটনায় প্রমাণ লোপাটের অভিযোগে এবার গ্রেফতার করা হল নাবালক অভিযুক্তর মাকে। পুলিশের অনুমান রক্তের নমুনা নাবালকের সঙ্গে তার মায়ের বদল করা হয়েছিল। শনিবারই তাঁকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। গোটা ঘটনায় সরকারি হাসপাতালের গোড়ায় দুর্নীতি কীভাবে ঢুকে রয়েছে, তা প্রকাশ্যে এসেছে।

পুনের সাসুন জেনারেল হাসপাতালের সিএমও শ্রীহরি হালনোর রক্তের নমুনা সংগ্রহ করেছিলেন। হাসপাতালের ফরেনসিক বিভাগের দায়িত্বপ্রাপ্ত ডাক্তার অজয় তাওড়ে রক্তের নমুনা বদলের কাজ করেছিলেন। সাহায্য করেছিলেন হাসপাতালের কর্মী অতুল ঘাটকাম্বলে। পুলিশ তিনজনকেই গ্রেফতার করেছে। প্রভাব খাটিয়ে সরকারি হাসপাতালে এভাবেই রক্তের নমুনা বদল করে নাবালককে মদ্যপান করেনি, বলে প্রমাণ করার চেষ্টা হয়েছিল।

কিন্তু কীভাবে রক্তের নমুনা বদল হয়েছিল? ডিএনএ পরীক্ষায় জানা গিয়েছে নাবালকের রক্তের নমুনা কোনও মহিলার সঙ্গে বদল করা হয়েছিল। শনিবার সেই সূত্রেই নাবালকের মাকে জিজ্ঞাসাবাদের পরে গ্রেফতার করে পুলিশ। পুলিশের অনুমান নাবালকের মায়ের সঙ্গেই রক্তের নমুনা বদল করা হয়েছিল।

এর আগে নাবালকের মা সম্প্রচারিত ভিডিওতে তাঁর ছেলেকে যেভাবে অভিযুক্ত করা হচ্ছে তাতে তার মানসিক সমস্যা তৈরি হতে পারে। কিন্তু তদন্তের জট যত খুলছে প্রমাণিত হচ্ছে গোটা পরিবার কীভাবে নাবালক অপরাধীকে বাঁচাতে আসরে নেমেছিল।

Previous articleরবিবাসরীয় সকাল থেকে ১৪৪ ধারা সন্দেশখালির বিস্তীর্ণ এলাকায়!
Next articleমোদিতে বিমুখ যুবসমাজ, অস্বস্তি বাড়ছে পদ্ম শিবিরে