দিল্লি যাবেন সাংসদরা, পথ নির্দেশে বৈঠকে ডাক তৃণমূল সুপ্রিমোর

স্পষ্ট রূপরেখা দিতে পারেন তৃণমূল নেত্রীই। শনিবার, ৮ জুন তাই এক ছাদের তলায় থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ সব নির্বাচিত সাংসদ

লোকসভা নির্বাচনের ফলাফলেই যে শেষ হয়ে যায়নি লড়াই, নির্বাচনী প্রচারের সময় সে কথা বারবার উল্লেখ করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের নির্বাচিত সাংসদরা সংসদে গিয়ে কোন পথে এগোবেন, দলের পক্ষ থেকেই বা কোন ক্ষেত্রে কোন অবস্থান নেওয়া হবে, নবনির্বাচিত সাংসদদের সেই নিয়ে পাঠ দিতে শনিবার নিজের বাসভবনে বৈঠক ডাকলেন তৃণমূল সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

২০১৯-এর লোকসভা নির্বাচনে ২২টি আসন থেকে বেড়ে তৃণমূল এবার ২৯টি আসন জিতেছে। রাজ্যে থেকে যে ২৯ প্রতিনিধি লোকসভায় প্রতিনিধিত্ব করবেন তাঁদের মধ্যে একঝাঁক নতুন মুখ। রাজ্যের মানুষের জন্য কোন পথে তাঁরা বক্তব্য পেশ করবেন, তা নিয়ে স্পষ্ট রূপরেখা দিতে পারেন তৃণমূল নেত্রীই। শনিবার, ৮ জুন তাই এক ছাদের তলায় থাকবেন অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ সব নির্বাচিত সাংসদ। নির্বাচনে জয়ের পরেই এই বৈঠক হওয়ার সম্ভাবনা ছিল। তবে I.N.D.I.A. জোটের বৈঠকে যোগ দিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় দিল্লি চলে যাওয়ায় শনিবার বৈঠকের আয়োজন করা হয়।

২৯ জন নির্বাচিত সাংসদের মধ্যে পার্থ ভৌমিক রাজ্যের মন্ত্রী। ব্যারাকপুর কেন্দ্রে নির্বাচনী প্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় দৃঢ়তার সঙ্গে জানিয়েছিলেন মন্ত্রী হিসাবে পার্থ ভৌমিককে আর পাবে না বাংলা। ফলাফলের পরে পার্থ ভৌমিকের জয়ে প্রমাণিত হল মমতা কতটা সঠিক ছিলেন। সেই সঙ্গে উত্তর থেকে দক্ষিণে জয়ী হয়েছেন একাধিক বিধায়ক, যার মধ্যে রয়েছেন জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া, হাজী নুরুল ইসলাম, অরূপ চক্রবর্তী থেকে জুন মালিয়া। যারা এতদিন বিধায়ক হিসাবে রাজ্যে মানুষের প্রতিনিধিত্ব করতেন, তাঁরা দেশের মঞ্চে কীভাবে প্রতিনিধিত্ব করবেন, তা নিয়েও নির্দেশ দেবেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

Previous articleবৃহস্পতিবার রাত ১২টা থেকে বন্ধ থাকবে শিয়ালদহের ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্ম, যাত্রী ভোগান্তির আশঙ্কা
Next articleদিল্লিতে মমতার নারী-ব্রিগেড: দেশে রেকর্ড গড়ে TMC-তে ৩৮% মহিলা সাংসদ, BJP-তে মাত্র ১২%