৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী দিয়ে আজ রাজ্যের চার কেন্দ্রে উপনির্বাচন 

রানাঘাটে ১৯ কোম্পানি আধা সেনা থাকছে। রায়গঞ্জে ১৬ এবং মানিকতলা কেন্দ্রে ১৫ কোম্পানি CRPF রাখা হয়েছে।

লোকসভা নির্বাচন শেষ হওয়ার এক মাস পরেই বাংলায় ফের ভোটগ্রহণ। মানিকতলা (Maniktala), বাগদা, রায়গঞ্জ এবং রানাঘাট দক্ষিণ এই চার বিধানসভা কেন্দ্রে সুষ্ঠুভাবে উপনির্বাচন (By election in west bengal) পরিচালনা করতে ১০০ শতাংশ ওয়েব কাস্টিং নিশ্চিত করেছে নির্বাচন কমিশন (Election Commission of India)। সঙ্গে মোতায়ন ৭০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (CRPF)।

কমিশন (ECI) সূত্রে খবর, এই চার কেন্দ্রের জন্য ৫৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা সিদ্ধান্ত নেয়া হলেও পরে তা বাড়িয়ে ৭০ কোম্পানি করা হয়। এর মধ্যে সবথেকে বেশি বাহিনী মোতায়ন করা হয়েছে উত্তর ২৪ পরগনার বাগদা কেন্দ্রে। সেখানে রয়েছে ২০ কোম্পানি। রানাঘাটে ১৯ কোম্পানি আধা সেনা থাকছে। রায়গঞ্জে ১৬ এবং মানিকতলা কেন্দ্রে ১৫ কোম্পানি CRPF রাখা হয়েছে। এখানেই শেষ নয় চার কেন্দ্রের পর্যবেক্ষক হিসেবে থাকছেন ভিন রাজ্যের আধিকারিকরা।

বাগদা কেন্দ্রের সাধারণ পর্যবেক্ষক তামিলনাডুর আইএএস আধিকারিক সিএন মহেশভরন ও পুলিশ পর্যবেক্ষক পাঞ্জাব পুলিশের সুখবন্ত সিং গিল। রানাঘাট দক্ষিণ কেন্দ্রে সাধরণ ও পুলিশ পর্যবেক্ষক করা হয়েছে যথাক্রমে হিমাচন প্রদেশের আশিস সিংমার ও বিহারের ড. ইমাম উল হক মেঙ্গনুকে। উত্তর দিনাজপুরের রায়গঞ্জ কেন্দ্রে পুলিশ পর্যবেক্ষক থাকছেন মধ‌্যপ্রদেশের ডিআইজি পদমর্যাদার আধিকারিক আর আর এস পরিহার। এই কেন্দ্রে সাধারণ পর্যবেক্ষক হিসাবে থাকছেন উত্তরপ্রদেশ সরকারের বিশেষ সচিব ভূপেন্দ্র সিং চৌধুরী (Bhupendra Singh Chowdhury)। কলকাতার মানিকতলা কেন্দ্রে সাধারণ পর্যবেক্ষক হিসাবে এসেছেন হরিয়ানার আইএএস আধিকারিক অজিত বালাজি যোশি (Ajit Balaji Joshi) এবং পুলিশ পর্যবেক্ষক সিকিমের আইপিএস আধিকারিক মনোজ বর্মা (Manoj Varma)।

Previous articleরাজ্যের ৪ বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ শুরু
Next articleরানাঘাট -বাগদা- মানিকতলায় মক পোলিংয়ের সময় ইভিএম বিভ্রাট, ব্যাহত ভোটগ্রহণ