কলকাতা-সহ দক্ষিণবঙ্গে চলবে ভারী বৃষ্টি! আজ থেকেই উত্তরে দুর্যোগের আশঙ্কা হাওয়া অফিসের

কলকাতা-সহ (Kolkata) দক্ষিণবঙ্গের জেলাগুলিতে চলবে ভারী বৃষ্টি (Rain)! বৃহস্পতিবার এমনই পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের (Alipore Weather Office) । এদিন সকাল থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে বলে খবর। সুন্দরবন সহ একাধিক এলাকায় বৃষ্টির দাপট দেখা গিয়েছে। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে, বৃহস্পতি এবং শুক্রবার বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গে। তবে সকাল থেকেই কলকাতায় মেঘলা আকাশ। মাঝেমাঝেই বিক্ষিপ্ত বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে পূর্ব বর্ধমান এবং পশ্চিম মেদিনীপুর জেলায়। শুক্রবার ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে হুগলির একাধিক প্রান্তে। মূলত, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং সংলগ্ন এলাকায় এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। এছাড়াও এই মুহূর্তে দক্ষিণবঙ্গের উপরে মৌসুমি অক্ষরেখা সক্রিয় রয়েছে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, ঘূর্ণাবর্ত ও অক্ষরেখার প্রভাবেই দক্ষিণবঙ্গে বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে।


অন্যদিকে উত্তরবঙ্গের সব জেলাতেই এদিন ভারী বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আবহাওয়া দফতর সূত্রে খবর, দার্জিলিং, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর এবং মালদহে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে নতুন করে ভারী বৃষ্টিতে আতঙ্কিত পাহাড়বাসী।


Previous articleফের অলিম্পিক্সে পদক ভারতের, ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে ব্রোঞ্জ পদক জয় ভারতের স্বপ্নিল কুসালের
Next articleরেশন বন্টন মামলায় বারিক বিশ্বাসের দুবাই যোগের দাবি ইডির