বিহারে কানওয়ার যাত্রায় দুর্ঘটনা! বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু ৯ পুণ্যার্থীর

কানওয়ার যাত্রায় (kanwar yatra) এবার বড়সড় দুর্ঘটনা! যাত্রীদের গাড়ির সঙ্গে ওভারহেড তারের সংস্পর্শে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল ন’জন পুণ্যার্থীর। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে বিহারে (Bihar)। সূত্রের খবর, পুণ্যার্থীদের গাড়ির উচ্চতা এতটাই বেশি থাকার কারণেই ঘটে যায় বড়সড় দুর্ঘটনা। রাস্তার উপরে থাকা বিদ্যুতের তারের (Electric Wire) সঙ্গে গাড়ির উপরের অংশ স্পর্শ করতেই ঘটে যায় দুর্ঘটনা। বিহারের হাজিপুরের ঘটনা‌। ঘটনাস্থলেই মৃত্যু হয় ন’জনের। অন্যদিকে গুরুতর আহত অবস্থায় ৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে খবর। কানওয়ার যাত্রা নিয়ে দেশের একাধিক প্রান্তে বিতর্কের মাঝেই এমন ঘটনা নিয়ে রীতিমতো প্রশ্ন উঠতে শুরু করেছে।


সূত্রের খবর, সোনপুর পহলেজা ঘাট থেকে রবিবার ফেরার পথেই ঘটে যায় ভয়াবহ দুর্ঘটনা। সূত্রের খবর, পুণ্যার্থীদের গাড়ি এদিন রাস্তার ধারের একটি ইলেকট্রিক পোষ্টে সজোরে ধাক্কা মারে। সেই সময়েই গাড়ির উপরের অংশ বিদ্যুতের তারের সংস্পর্শে এলেই মুহূর্তে ঘটে যায় দুর্ঘটনা। এরপরই তড়িঘড়ি পুণ্যার্থীদের হাজিপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে ৯ জনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। বাকি ছ’জন গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন। তাঁদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলেই খবর। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

বিহার, উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডে গত ২২ জুলাই, অর্থাৎ শ্রাবণ মাসের প্রথম সোমবার থেকে শুরু হয়েছে কানওয়ার যাত্রা। প্রতি বছর এই সময়ে গ্রাম থেকে গঙ্গার জল নিয়ে পুণ্যার্থীরা সোনপুর পহলেজায় শিবের মাথায় ঢালতে যান। তবে চলতি বছর যাত্রা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। পুণ্যার্থীদের সুবিধার কথা মাথায় রেখে ডবল ইঞ্জিন রাজ্যে নানা বিধিনিষেধ জারি করা হয়েছিল। শুরুতে যাত্রাপথের দু’পাশে খাবার এবং মাংসের দোকান নিয়ে জারি করা হয়েছিল নানা বিধি-নিষেধ। উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ড সরকারের ওই নির্দেশিকা নিয়ে দেশজুড়ে বিতর্কের ঝড় ওঠে।


Previous articleরাত ৯টায় বসল কলকাতা হাইকোর্ট, পানামাগামী জাহাজ আটকে দেওয়া হল বন্দরে! কিন্তু কেন?
Next article২৮ শে সমাবেশের আগে উত্তরে তৃণমূল ছাত্র পরিষদের প্রথম রাজনৈতিক কর্মশালা