বিনেশ ফোগত ইস্যুতে আইওএ সভাপতি পিটি ঊষাকে অল-আউট ঝাঁপানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

পিটি ঊষাকে প্রতিবাদ জানানোর কথাও বলেছেন প্রধানমন্ত্রী

মাত্র ১০০ গ্রাম ওজন বেশি হওয়ায় বিনেশ ফোগতকে প্যারিস অলিম্পিক থেকে বাতিল করা হয়েছে। বিনেশের বিরুদ্ধে এই সিদ্ধান্তে হতাশ গোটা দেশ। উদ্বিগ্ন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। ইতিমধ্যেই প্রধানমন্ত্রী ভারতীয় অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের সভাপতি পিটি ঊষার সঙ্গে এই প্রসঙ্গে টেলিফোনে কথাও বলেছেন। ভারতীয় অলিম্পিক্স অ্যাসোসিয়েশনের সভাপতি পিটি ঊষাকে অল-আউট ঝাঁপানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বিনেশের পাশে দাঁড়িয়ে তাকে সান্ত্বনা দিয়েছেন। নিজের কতটা কষ্ট হয়েছে, সেটাও জানিয়েছেন। পিটি ঊষাকে প্রতিবাদ জানানোর কথাও বলেছেন প্রধানমন্ত্রী।

ওজন বেশি থাকার অভিযোগে কুস্তিগীর ভিনেশ ফোগত অলিম্পিক থেকে ছিটকে যাওয়ার পর এক্স হ্যান্ডেলে পোস্ট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ নিজের পোস্টে মোদি বিনেশকে দেশের গর্ব বলে দাবি করেন। এরই পাশাপাশি বিনেশ প্রত্যেক ভারতীয়ের অনুপ্রেরণা বলে উল্লেখ করেছেন ৷ ভারতের সামনে আর কি বিকল্প আছে তা খতিয়ে দেখার নির্দেশ। যথাযথ অ্যাকশনের আশ্বাস প্রধানমন্ত্রীর। বিনেশকে চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন বলে উল্লেখ করেন। বিকল্প না থাকলে আইওকে তীব্র প্রতিবাদ জানানোর নির্দেশ।

বিনেশের জন্য়ে প্রধানমন্ত্রীর কাছে আর্জি জানিয়েছেন নেটপাড়ার বাসিন্দারাও। প্যারিস অলিম্পিকের ৫০ কেজি কুস্তির ফাইনালে উঠেছিলেন বিনেশ ফোগত৷ অন্তত রুপো জয় নিশ্চিত ছিল তার৷ কিন্তু সকালেই খবর আসে, নির্ধারিত ৫০ কেজি থেকে মাত্র ১০০ গ্রাম বেশি ওজন হওয়ায় অলিম্পিক থেকেই ছিটকে গিয়েছেন ফোগত ৷ ফলে শেষ হয়ে যায় তাঁর পদক জয়ের স্বপ্ন। প্রধানমন্ত্রী পিটি ঊষার সঙ্গে কথা বলে তাঁর থেকে গোটা বিষয়টা সবিস্তারে প্রথমে জানতে চান। এই পরিপ্রেক্ষিতে ভারতের সামনে কী কী বিকল্প রয়েছে, সেকথাও তিনি জিজ্ঞেস করেন ।

সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী লেখেন, বিনেশ, তুমি চ্যাম্পিয়নদের চ্যাম্পিয়ন। তুমি ভারতের গর্ব এবং প্রতিটি ভারতবাসীর জন্য অনুপ্রেরণার অপর নাম। আজকের এই সংবাদটা খুবই বেদনাদায়ক। আমি যে কী চরম হতাশ সেটা ভাষায় প্রকাশ করতে পারছি না। তবে পাশাপাশি আমি এও জানি, যে তুমি কখনও হার মান না। সবসময় সব চ্যালেঞ্জের সামনে থেকে মোকাবিলা কর। আরও শক্তিশালী হয়ে ফিরে এস। আমরা সকলেই তোমার হয়ে গলা ফাটাব।’

 

 

Previous articleবিশ্বকবির প্রয়াণ দিবসে নিমতলায় শশী, ফিরহাদ; ঠাকুরবাড়িতে মাল্যদান ব্রাত্যর
Next articleরবীন্দ্র-গানে মিছিল করা ছাত্ররাই রবীন্দ্রনাথের মূর্তি ভেঙেছে! সব ভুয়া ছিল? তীব্র কটাক্ষ তসলিমার