সইয়ের অনুমতি আনোয়ারকে, আজ রাতে শহরে আসতে চলেছেন ভারতীয় ডিফেন্ডার : সূত্র

ইস্টবেঙ্গলের হয়ে ডুরান্ড কাপে মাঠে নেমে পড়লেও আনোয়ারের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা।

জল্পনার অবসান। এল আনোয়ার আলিকে নিয়ে বড় আপডেট। নতুন ক্লাবে সই করতে পারেন আনোয়ার। আইনের ফাঁক দিয়ে নতুন ক্লাবে খেলার অনুমতি পেলেও আনোয়ারের ভবিষ্যৎ সংকটে। অনৈতিকভাবে মোহনবাগানের লোন-চুক্তি নিজে বাতিল করায় নির্বাসনের মুখে পড়তে চলেছেন জাতীয় দলের ডিফেন্ডার। সেই সঙ্গে চুক্তিবদ্ধ খেলোয়াড়কে নতুন ক্লাবে সই করানোর দায়ে মোটা অঙ্কের জরিমানা হতে চলেছে ইস্টবেঙ্গল ও আনোয়ারের মাদার ক্লাব দিল্লি এফসি-র।

শনিবার আনোয়ার ইস্যুতে ফেডারেশনের প্লেয়ার স্ট্যাটাস কমিটির শুনানিতে সব পক্ষের বক্তব্য শোনা হয়। কিন্তু ইস্টবেঙ্গল ও দিল্লি তাদের বক্তব্য লিখিত আকারে জানাতে না পারায় ১০ দিন সময় চেয়েছে। দুই ক্লাবের বক্তব্য জানার জন্য ২০ অগাস্ট পরবর্তী শুনানি হবে। এরপর চূড়ান্ত রায় জানাবে প্লেয়ার স্ট্যাটাস কমিটি। তার আগে আনোয়ারকে সম্ভবত নতুন ক্লাবের জার্সিতে মাঠে নামার অনুমতি দিয়ে রবিবারের মধ্যে অন্তর্বর্তী রায় দেবে পিএসসি।

ইস্টবেঙ্গলের হয়ে ডুরান্ড কাপে মাঠে নেমে পড়লেও আনোয়ারের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা। ফিফার নিয়ম বলে, একজন ফুটবলারের পা থেকে ফুটবল কেড়ে নেওয়া যায় না। তাই আনোয়ারকে মাঠে নামার অনুমতি দিতে চায় প্লেয়ার স্ট্যাটাস কমিটি। পিএসসি-র পরবর্তী শুনানির আগে আনোয়ার যদি ডুরান্ড কাপের ডার্বি খেলেও ফেলেন, ২০ অগাস্টের পর নির্বাসনের শাস্তি পেলে ভারতীয় ডিফেন্ডারকে মাঠের বাইরে থাকতে হবে। ইস্টবেঙ্গল বা দিল্লি জরিমানার টাকা মেটালেও নির্বাসনের মেয়াদ পূর্ণ করতেই হবে আনোয়ারকে।

সূত্রের খবর, জাতীয় দলের ডিফেন্ডার হওয়ায় ফিফার নিয়মে ৪-৬ মাস নির্বাসন হতে পারে। মোহনবাগানের সঙ্গে আনোয়ারের চুক্তির অঙ্কের হিসাবে ইস্টবেঙ্গল ও দিল্লির জন্য জরিমানার অঙ্ক হতে পারে ১২-১৩ কোটি টাকা। এই টাকা কমানোর আর্জি নিয়ে ফেডারেশনের অ্যাপিল কমিটিতেও যেতে পারে ইস্টবেঙ্গল। অথবা, ফিফার দ্বারস্থও হতে পারে তারা।

এদিকে জানা যাচ্ছে আজ রাতে শহরে ফিরছেন আনোয়ার আলি।

আরও পড়ুন- Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস


Previous articleআরজি কর কাণ্ডের জের, মহিলা নিরাপত্তায় ১৫ দফা নির্দেশিকা লালবাজারের
Next article“আট হাজারের মা”, উৎপল সিনহার কলম