বাংলার সরকার ফেলা সম্ভব? নির্বাচিত সরকার নিয়ে কী বললেন তসলিমা

তাঁর দাবি, "পশ্চিমবঙ্গের মমতা দিদি তো বাংলাদেশের হাসিনা আপার মতো ভোটারবিহীন নির্বাচনে জিতে আসেননি

বাংলাদেশে সংখ্যালঘুদের উপর অত্যাচারের একের পর এক বর্ণনা তুলে ধরার মধ্যেই বাংলায় আর জি করের ঘটনা নিয়ে অরাজকতা তৈরি করার বিষয় নিয়েও সচেতন বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন। সেক্ষেত্রে এক শ্রেণির মানুষ যে বাংলাদেশের মতো আন্দোলন গড়ে তুলে বাংলার সরকার ফেলার চক্রান্ত করছে, এমন আশঙ্কা উঠে এল তসলিমার লেখায়। তবে বাংলায় যারা এমন পরিকল্পনা নিয়েছেন তাঁরা ব্যর্থ হবেন বলেও ইঙ্গিত দিলেন বাংলাদেশের লেখিকা।

তসলিমা বাংলাদেশের সরকারের পতনের পরে ছাত্রদের আন্দোলনকে বারবার কাঠগড়ায় তুলেছেন, মৌলবাদী প্রভাবিত বলে। স্বৈরাচারী হাসিনা সরকারের পতনে আনন্দ প্রকাশ করার পরেও বাংলাদেশে উগ্রতা নিয়ে চিন্তা প্রকাশ করেছেন। এবার বাংলায় আর জি করের ঘটনা নিয়ে আন্দোলনের ঘটনায় প্রায় তেমনই উদ্বেগ প্রকাশ তসলিমার। তিনি সোশ্যাল মিডিয়ায় দাবি করেন, “বাংলাদেশে যেমন পোলাপানরা মিছিল করে সরকার ফেলে দিয়েছে, পশ্চিমবঙ্গের অনেকেই তেমন করে সরকার ফেলে দিতে চাইছে।”

তবে সেটা বাংলায় সম্ভব নয় বলেও দাবি লেখিকার। তার কারণ হিসাবে বাংলায় মানুষের দ্বারা নির্বাচিত সরকারের উদাহরণ টেনে আনেন। তাঁর দাবি, “পশ্চিমবঙ্গের মমতা দিদি তো বাংলাদেশের হাসিনা আপার মতো ভোটারবিহীন নির্বাচনে জিতে আসেননি।”

Previous articleপেঁয়াজ মজুত করে রাখতে আরও ৯১৭ টি পেঁয়াজের স্টোর রুম তৈরি করবে রাজ্য
Next articleনবান্নের নির্দেশ, সিভিক ভলান্টিয়ারদের ক্যারেক্টার সার্টিফিকেট চাইল লালবাজার