এক ওভারে ৩৯ রান, যুবরাজের রেকর্ড ভাঙলেন এই ক্রিকেটার

টি-২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল সামোয়া ও ভানুয়াতুয়া। সেখানেই এই রেকর্ড গড়েন ভিসের।

ভেঙে গেল ভারতের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং-এর রেকর্ড। ২০০৭ টি-২০ বিশ্বকাপে এক ওভারে ৩৬ রানের রেকর্ড গড়েন ভারতের প্রাক্তন ক্রিকেটার। ২০০৭-র বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের ওভারে এক ওভারে ছটি ছক্কা হাঁকান যুবরাজ। সেই ঐতিহাসিক নজিরকে এদিন টপকে গেলেন ডারিয়াস ভিসের। এক ওভারে তিনি করলেন ৩৯ রান । এই রান তুলে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে নয়া নজির গড়লেন সামোয়ার ক্রিকেটার।

টি-২০ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল সামোয়া ও ভানুয়াতুয়া। সেখানেই এই রেকর্ড গড়েন ভিসের। সামোয়ার উইকেটকিপার-ব্যাটার ডারিয়াস ভিসেরের ব্যাটিং তাণ্ডবের সামনে টিকতে পারেননি ভানুয়াতুর নালিন নিপিকো। তাঁর বলেই ৬টি ছক্কা মারেন ডারিয়াস। সেই সঙ্গে নিপিকো তিনটি নো বল করেন। যার ফলে ফলে এক ওভারে ওঠে ৩৯ রান। ম্যাচের ১৫তম ওভারে বল করতে আসেন নিপিকো। সেই ওভারের প্রথম তিনটি বলেই ছক্কা মারেন ভিসের। এরপর নো বল করেন নিপিকো। সেই বলে রান নিতে পারেননি ভিসের। চতুর্থ বলটিতে ছক্কা মারেন তিনি। পরের বলটিতে রান হয়নি। এর পরের দু’টি বলই নো বল হয়। তার মধ্যে একটি বলে ছক্কা মারেন ভিসের। ওভারের শেষ বলেও ছক্কা মারেন তিনি।

যুবরাজ সিং ছাড়াও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে এক ওভারে ৩৬ রানের নজির বেশ কয়েকজন ক্রিকেটারের। এই তালিকায় আছেন পোলার্ড , নিকোলাস পুরান এবং দীপেন্দ্র সিং আইরির। তাঁদের সকলের রেকর্ড এদিন ভাঙলেন ভিসের।

আরও পড়ুন- Breakfast Sports : ব্রেকফাস্ট স্পোর্টস


Previous articleমঙ্গলে উত্তাল সমুদ্র, দুপুরের পর বৃষ্টি বাড়বে জেলায় জেলায় 
Next articleR G Kar: নিরাপত্তার অভাব বোধ খোদ কল্যাণ-কন্যার! কী জানালেন আইনজীবী প্রমিতী