স্বাস্থ্যভবন ঘেরাওয়ের নামে অ.শান্তি পাকানোর চেষ্টা বিজেপির, আটক শুভেন্দু-শমীক

আদালতের নির্দেশে আরজি করের ঘটনার তদন্তভারও পেয়েছে সিবিআই

আরজি কর কাণ্ডের তদন্তভার এখন সিবিআইয়ের হাতে।রাজ্য পুলিশ একজনকে গ্রেফতার করলেও, সিবিআই এখনও পর্যন্ত কোনও কিনারা করতে পারেনি। মামলাটি চলছে সুপ্রিম কোর্টে।অথচ বিজেপি এই ঘটনাকে সামনে রেখে ঘোলা জলে মাছ ধরতে নেমে পড়েছে।নির্যাতিতার বিচার নয়, তাদের এখন নয়া দাবি মুখ্যমন্ত্রীর পদত্যাগ।বৃহস্পতিবারও এই ইস্যুকে নিয়ে হিডকো থেকে বিজেপির মিছিল শুরু হয়। গন্তব্য স্বাস্থ্যভবন।পুলিশ প্রথমে তাদের হাডকো মোড়ে আটকালেও, শেষ পর্যন্ত তারা স্বাস্থ্যভবনের উদ্দেশে রওনা হন। আসলে যেনতেন প্রকারণে শান্ত পরিবেশকে অশান্ত করাই তাদের লক্ষ্য।

এদিনের মিছিলে পা মেলান সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ, অর্জুন সিং, অগ্নিমিত্রা পাল, লকেট চট্টোপাধ্যায়, দেবশ্রী চৌধুরী, রূপা গঙ্গোপাধ্যায়, রুদ্রনীল ঘোষ, হিরণ চট্টোপাধ্যায়রা।ইতিমধ্যেই প্রশ্ন উঠছে, দায়িত্ব পাওয়ার পর সিবিআই এখনও অবধি তদন্ত কত দূর এগোতে পারল? এর আগেও একাধিক তদন্তভার সিবিআইয়ের হাতে দেওয়া হয়েছে। সেই তদন্তের দীর্ঘসূত্রিতা নিয়ে কখনও আদালতে প্রশ্ন উঠেছে, কখনও বিরোধীরা প্রশ্ন তুলেছে।

আদালতের নির্দেশে আরজি করের ঘটনার তদন্তভারও পেয়েছে সিবিআই।স্বাভাবিকভাবেই এই মামলার গতি নিয়েও প্রশ্ন উঠছে। যদিও বিজেপির বক্তব্য, সিবিআই যে স্টেটাস রিপোর্ট দিয়েছে, সেটা আজ সবপক্ষের আইনজীবীকে সুপ্রিম কোর্ট দিয়েছে। সিবিআই স্টেটাস রিপোর্টে কী বলেছে, সেটা জানার জন্য আমাদের অপেক্ষা করা দরকার।এদিকে সল্টলেকে ইন্দিরা ভবনের সামনে বিজেপির মিছিল আটকে দেয় পুলিশ। পুলিশের ব্যারিকেড ভেঙে তারা এগোনোর চেষ্টা করেন।প্রিজন ভ্যানের ওপর উঠে পড়ে তারা বিক্ষোভ দেখাতে থাকেন।বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়।যেভাবে বিজেপি কর্মীরা পুলিশের ভ্যানের ওপর উঠে পড়েন, তাতে বিশৃঙ্খলা তৈরি যে প্রকৃত উদ্দেশ্য তা স্পষ্ট। পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তারা।পুলিশ শুভেন্দু অধিকারীকে আটক করে বাসে তোলে। আটক করা হয় বিজেপি সাংসদ শমীক ভট্টাচার্যকেও।করুণাময়ীতেও বিজেপির মিছিল আটকে দেয় পুলিশ।

এ প্রসঙ্গে তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, স্বাস্থ্যভবন অভিযানের নামে উদ্দেশ্যপ্রণোদিতভাবে গোলমাল করতে পথে নেমেছে বিজেপি। তদন্ত করছে সিবিআই, বিজেপি সিজিও কমপ্লেক্সে যাক। মামলাটি রয়েছে সুপ্রিম কোর্টে, আর বিজেপি যাচ্ছে স্বাস্থ্যভবন। লোকজন নেই, শুধু সস্তা রাজনীতি করছে। পুলিশ যথেষ্ট সংযতভাবে পুরো বিষয়টা সামলেছে।

 

 

Previous articleরেকর্ড গড়লেন রোনাল্ডো, তবে মাঠে নয় মাঠের বাইরে
Next articleরামকৃষ্ণ মঠ ও মিশনের এডুকেশন হাব গড়তে মন্দারমণিতে ১৫ একর জমি দেবে রাজ্য