R G KAR-কাণ্ডের তদন্ত নিয়ম মেনেই করেছে কলকাতা পুলিশ: SC-তে তথ্য দিলেন সিবাল 

আর জি করে (R G Kar) পোস্ট গ্রাজুয়েট (Post Graduate) ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ-খুনের তদন্তে কোনওরকম গাফিলতি হয়নি। আইন মেনে দ্রুত পরপর পদক্ষেপ করা হয়েছে। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে (Supreme Court of India) রাজ্যের তরফে সওয়ালে টাইমলাইন উল্লেখ করে তথ্য দিয়ে এ কথা জানান আইনজীবী কপিল সিবাল। রাজ্যের তরফে কপিল সিবাল ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের স্থায়ী কাউন্সেল সঞ্জয় বসু এবং আস্থা শর্মা।

আইনজীবী সঞ্জয় বসু জানান, আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসক পড়ুয়ার ধর্ষণ-খুনের ঘটনার তদন্তভার কলকাতা পুলিশের কাছে ৯৬ ঘণ্টারও বেশি সময় ধরে ছিল।একেবারে টাইমলাইন ধরে রাজ্যের তরফে এদিন শীর্ষ আদালতে সিবিআই-এর প্রশ্নের জবাব দেয় রাজ্য। আদালত জানতে চায়, সকাল ১০টা ১০ মিনিটে সাধারণ ডায়েরিতে এন্ট্রি করা হলেও কেন রাত ১১.৩০ মিনিটে অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের হয়েছিল? উত্তরে সিবাল জানান, জিডি এন্ট্রি নং 576/2024 তালা থানা সকাল সকাল ১০টা ১০ মিনিটে রেকর্ড করেছে। ঘটনাস্থলে পৌঁছে অপরাধের গতিপ্রকৃতি দেখে কলকাতা পুলিশ দুপুর পৌনে দুটো নাগাদ অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করে।

 

রাজ্য আরও স্পষ্ট করেছে, সংশ্লিষ্ট পুলিশ আধিকারিকরা রেকর্ড করা এন্ট্রি, রাতে নিহতের দেহ পরিবারের কাছে হস্তান্তর করার পরে পদ্ধতি মেনেই এগিয়েছে। সঠিক ভাবেই অস্বাভাবিক মৃত্যুর মামলা দ্রুত রুজু করা হয়। পদ্ধতি মেনেই ময়নাতদন্ত করা হয়েছে এবং প্রক্রিয়াটির ভিডিওগ্রাফ করা হয়েছে। ঘটনার দিন, কোনোভাবেই তদন্তে ছেদ পড়েনি, যেভাবে তদন্ত এগিয়েছে রাজ্য একটি পৃথক হলফনামা রেকর্ডে রেখেছে।


Previous articleব্রিজভূষণের বিরুদ্ধে সাক্ষী দিতে যাওয়া মহিলা কুস্তিগিরদের ওপর দিয়ে সরিয়ে নেওয়া হয়েছে নিরাপত্তা, অভিযোগ বিনেশের
Next articleBreakfast news : ব্রেকফাস্ট নিউজ