নি.রাপত্তা বেআব্রু,অন্ধ্রপ্রদেশে হাসপাতালের বে.ডে মহিলা চিকিৎসকের মা.থা ঠুকে দিল রোগী!

চিকিৎসকরা যে নিরাপদ নন, সেই ছবি ফের দেখা গেল তিরুপতিতে মহিলা চিকিৎসকের ওপর হামলার ঘটনায়।

কয়েক সপ্তাহ আগে  আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় প্রতিবাদে রাস্তায় নেমেছে গোটা দেশ। প্রতিবাদ আছড়ে পড়েছে বিদেশের মাটিতেও।নিরাপত্তার দাবিতে দেশের বিভিন্ন হাসপাতালে কর্মবিরতিতেও সামিল হয়েছেন চিকিৎসকরা। এখনও ন্যায়বিচারের দাবিতে প্রতিবাদ জানিয়ে পথে নামছেন মানুষ।আদালতের নির্দেশে সেই ঘটনার তদন্ত করছে সিবিআই।সুপ্রিম কোর্ট চিকিৎসকদের নিরাপত্তা সুনিশ্চিত করার আশ্বাস দেওয়ার পর চিকিৎসকরা কর্মবিরতি প্রত্যাহার করেছেন।কিন্তু বাস্তব পরিস্থিতির কোনও পরিবর্তন হয়নি। চিকিৎসকরা যে নিরাপদ নন, সেই ছবি ফের দেখা গেল তিরুপতিতে মহিলা চিকিৎসকের ওপর হামলার ঘটনায়।

ঘটনাস্থল অন্ধ্রপ্রদেশের শ্রীবেঙ্কটেশ্বর ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স।সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে হাসপাতালের এক রোগী হঠাৎই ওই মহিলা চিকিৎসকের ওপর ঝাঁপিয়ে পড়ে।তার চুলের মুঠি ধরে মাথা ঠুকে দেয় হাসপাতালের বেডের লোহার রডে।এই ঘটনায় হাসপাতালের অন্য চিকিৎসকরা হতভম্ব হয়ে যান।তারা দ্রুত সেখানে উপস্থিত হয়ে মহিলা চিকিৎসককে সেখান থেকে সরিয়ে নিয়ে যান।এই ঘটনায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।বলা হয়েছে জরুরি বিভাগে হঠাৎই বেঙ্গারু রাজু নামে ওই রোগী মহিলা চিকিৎসককে আক্রমণ করে।ঘটনাস্থলে কোনও নিরাপত্তারক্ষী ছিল না বলেও অভিযোগ করা হয়।

ঘটনার পর হাসপাতালের চিকিৎসক এবং কর্মীরা তাদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন। এই পরিবেশে রোগী পরিষেবা দিতে অস্বীকার করেন।তাদের দাবি, চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।হাসপাতাল কর্তৃপক্ষ পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাস দিলে কাজে যোগ দেন চিকিৎসকরা।লিখিত অভিযোগের ভিত্তিতে এই রোগীকে গ্রেফতার করেছে পুলিশ।

 

Previous article‘রাস্তায় নামলেই প্রতিবাদ হয় না’, তিলোত্তমার গানে বিশেষ বার্তা অরিজিতের
Next articleঅর্জুনের মদতে আন্দোলনের নামে হামলা! জখম একাধিক পুলিশ আধিকারিক, গাড়িতে আগুন