ম্যাচ চলাকালীন মাঠেই হৃদ.রোগে আক্রান্ত, অকালে প্রয়াত উরুগুয়ের তরুণ ফুটবলার হুয়ান

সেদিনের পর থেকেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন তিনি। শেষ রক্ষা হল না। মাত্র ২৭ বছর বয়সেই মৃত্যু হল হুয়ান ইখকিয়ার্দোর।

মর্মান্তিক মৃত্যু হল উরুগুয়ের তরুণ ফুটবলারের। গত সপ্তাহে খেলা চলাকালীন মাঠে আচমকা লুটিয়ে পড়েছিলেন উরুগুয়ের ফুটবলার হুয়ান ইখকিয়ার্দো। গত বৃহস্পতিবার সাওপাওলোর মরুম্বি স্টেডিয়ামে কোপা লিবারতাদোসের ম্যাচ চলাকালীন তিনি মাঠেই লুটিয়ে পড়েছিলেন।ন্যাশিওনাল ক্লাবের ওই ফুটবলার খেলা চলাকালীন আক্রান্ত হন হৃদরোগে। দ্রুত তাকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেদিনের পর থেকেই মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন তিনি। শেষ রক্ষা হল না। মাত্র ২৭ বছর বয়সেই মৃত্যু হল হুয়ান ইখকিয়ার্দোর।

গত ২২ অগাস্ট ব্রাজিলে সাওপাওলোর বিরুদ্ধে কোপা লিবারতাদোসের ম্যাচ চলছিল।ম্যাচের ৮৪ মিনিটে হঠাৎ করেই মাঠে লুটিয়ে পড়েন হুয়ান। সেই সময় তার সামনে কোনও সতীর্থ ছিলেন না, ছিলেন না প্রতিপক্ষ দলের কোনও ফুটবলার। এরপর মাঠে প্রাথমিক চিকিৎসা করা হয় তার। তারপর তাকে তড়িঘড়ি সাওপাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে ৫ দিন ধরে মৃত্যুর সঙ্গে লড়াই করেন উরুগুয়ের ফুটবলার।

ন্যাশিওনাল ক্লাবের তরফে জানানো হয়েছে, হুয়ান ইসকুয়ের্দোর মৃত্যুতে সকলে মর্মাহত, শোকস্তব্ধ। ক্লাবের এক অপূরণীয় ক্ষতি হয়েছে। দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ামক সংস্থা কনমেবল-এর পক্ষ থেকেও হুয়ান ইসকুয়ের্দোর মৃত্যুতে শোক জ্ঞাপন করা হয়েছে। ব্রাজিলের পক্ষ থেকে জানানো হয়েছে, হুয়ানের প্রতি শ্রদ্ধা জানাতে চলতি সপ্তাহে দেশের লিগে প্রতিটি ম্যাচেই ১ মিনিট করে নীরবতা পালন করা হবে।ইখকিয়ার্দোর অকাল মৃত্যুতে শোকহত দক্ষিণ আমেরিকান ফুটবলের গর্ভনিং বডির সভাপতি আলেহান্দ্রো ডমিনগুয়েজ। তিনি জানিয়েছেন, দক্ষিণ আমেরিকার ফুটবল শোক পালন করছে। হুয়ান যাদের বিরুদ্ধে ম্যাচে অসুস্থ হয়েছিলেন, ব্রাজিলের সেই সাওপাওলো ক্লাবও এই ঘটনায় শোকাহত। তারা জানিয়েছে, ফুটবলের জন্য এটা দুঃখের দিন।

 

Previous articleস্ক্রুটিনি ছাড়াই পাশ গুরুত্বপূর্ণ বিল! দ্রুত সংসদীয় কমিটি পুনর্গঠনে নাড্ডাকে চিঠি তৃণমূলের 
Next articleধর্ষণের শাস্তি ফাঁসি: ১০দিনের মধ্যে বিধানসভায় বিল আনছেন মুখ্যমন্ত্রী