এটা সবে শুরু, ৮৯৯ গোল করে পোস্ট রোনাল্ডোর

এই ম্যাচে ফ্রি কিক থেকে চোখ জুড়ানো একটি গোল করেন রোনাল্ডো

চল্লিশ বছর বয়সেও মাঠ মাতিয়ে দিচ্ছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। এ বয়সেও ফুটবলের প্রতি তার ভালবাসা কতটা গভীর, সেটা ফের প্রকাশ্যে এল সোশ্যাল মিডিয়ায় করা তার একটি পোস্টে। এই পোস্টটি করার আগে মাঠে নেমেছিলেন পর্তুগিজ কিংবদন্তি। সৌদি প্রো লিগে আল ফেইহার বিপক্ষে ৪-১ গোলে জিতেছে তাঁর দল আল-নাসের। এই ম্যাচে ফ্রি কিক থেকে চোখ জুড়ানো একটি গোল করেন রোনাল্ডো। এটি ছিল তার কেরিয়ারের ৮৯৯তম গোল। ২২ বছরের পেশাদার কেরিয়ার পেরিয়ে এতগুলো গোলের পর রোনাল্ডো তার পোস্টে লিখেছেন, এটা সবে শুরু। চলো এগিয়ে যাই আল নাসের।

ম্যাচের ৫ মিনিটে রোনাল্ডোর বাড়ানো বল থেকে গোল করেন আল নাসেরের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড অ্যান্ডারসন তালিসকা। প্রথমার্ধে অতিরিক্ত সময়ের ১০ মিনিটে আল ফেইহার বক্সের সামনে ফাউলের কারণে ফ্রি কিক পায় আল নাসের। ফ্রি কিকটি নেওয়ার আগে রোনাল্ডো পর্তুগীজ ভাষায় আত্মবিশ্বাসের সঙ্গে নিজেই নিজেকে বলেছেন, আমিই সেরা।

ফ্রি কিকে গতিতে ভরসা রেখে বলটি সঠিক জায়গা দিয়ে জালে পাঠানোই লক্ষ্য ছিল রোনাল্ডোর। তার শটটি আল ফেইহা গোলকিপারের বাঁ দিক দিয়ে জড়িয়ে যায় জালে। ফ্রি কিক থেকে এটা ছিল রোনাল্ডোর কেরিয়ারে ৬৪তম গোল। এই তালিকায় লিওনেল মেসি ও ডেভিড বেকহামের চেয়ে এক গোল পিছিয়ে আছেন রোনাল্ডো। ৭৭ গোল নিয়ে তালিকার শীর্ষে ব্রাজিল ও লিওঁর প্রাক্তন অ্যাটাকিং মিডফিল্ডার জুনিনহো পেরনামবুকানো।

তথ্য বলছে, ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে এই নিয়ে টানা ২৩ মরসুম ফ্রি কিক থেকে গোল পেলেন রোনাল্ডো। তবে ম্যাচের ৫৯ মিনিটে কেরিয়ারের ৯০০তম গোলও পেতে পারতেন পর্তুগীজ ফরোয়ার্ড। তালিসকার পাস থেকে গোলকিপারকে সামনে একা পেয়েও বল পোস্টের বাইরে মারেন রোনাল্ডো।মার্সেলো ব্রোজোভিচ এবং তালিসকা আল নাসরের হয়ে ম্যাচের বাকি দুটি গোল করেন। সৌদি প্রো লিগে এই নিয়ে আল নাসরের দুই ম্যাচেই গোল পেলেন রোনাল্ডো।

Previous articleমোদির গুজরাটে ফের ভাঙল ব্রিজ! ৫ বছরেই ‘সুশাসনে’র ছবি প্রকাশ্যে
Next articleএবছর বাংলা থেকে জাতীয় শিক্ষক মনোনীত ২ জন