কোচবিহারে জেলাশাসকের দফতরে ইটবৃষ্টি, আইন ভেঙে গ্রেফতার নিশীথ-সহ বিজেপি নেতৃত্ব

আর জি কর কাণ্ডের তদন্ত করছে সিবিআই। মামলা চলছে সুপ্রিম কোর্টে। অথচ ঘোলাজলে রাজনীতি করছে রাজ্যে অশান্তি তৈরি ছক করছে বিজেপি (BJP)-সহ বিরোধী দলগুলি। সোমবার, কোচবিহারে আর জি কর-কাণ্ডের প্রতিবাদে জেলাশাসকের দফতর ঘেরাও অভিযানের ডাক দেয় বিজেপি। আর সেখানেই পুলিশের উপর আক্রমণের পাশাপাশি জেলাশাসকের অফিস লক্ষ্য করে ইটবৃষ্টি করেন বিক্ষোভকারীরা। ঘটনায় নেতৃত্ব দিয়ে গ্রেফতার হন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিক (Nishith Pramanik)।

আর জি কর কাণ্ড নিয়ে বিচারের দাবিতে উত্তাল বাংলা। তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের বিচারের দাবিতে সোমবার রাজ্যজুড়ে জেলাশাসকের দফতর ঘেরাওয়ের ডাক দিয়েছিল বিজেপি। কোচবিহারের নিশীথ প্রামাণিকের নেতৃত্বে মিছিল মাঝপথে আটকায় পুলিশ। ব্যারিকেড ভেঙে এগোনোর চেষ্টা করে বিজেপি কর্মীরা। পুলিশের সঙ্গে দফায় দফায় বচসায় জড়ান নিশীথ প্রামাণিক (Nishith Pramanik)। পরিস্থিতি আয়ত্তে আনতে লাঠি চালায় পুলিশ। পালটা ইটবৃষ্টি শুরু করেন বিজেপির নেতা-কর্মীরা। পরিস্থিতি উত্তাল হয়ে ওঠে। নিশীথ-সহ বেশ কয়েকজনকে গ্রেফতার করা হয়।

কোচবিহারের পাশাপাশি আলিপুর দুয়ার-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে এই কর্মসূচি ঘরে অশান্তির মিলেছে। তবে, রাজনৈতিক মহলের প্রশ্ন, যেখানে তদন্ত করছে সিবিআই, মামলা চলছে সুপ্রিম কোর্টে সেখানে রাজ্যের জেলাশাসকদের দফতরের হামলার কারণ কী!











Previous articleবিশ্ববিদ্যালয়গুলিতে উপাচার্য পদে ২৫০০ আবেদনকারী, নিয়োগের তথ্য পেশ সুপ্রিম কোর্টে
Next articleজুনিয়র ডাক্তারদের লালবাজার অভিযানে কামদুনির মৌসুমি-টুম্পা কেন?