সিজিও কমপ্লেক্সে থেকে নিজাম প্যালেসে নিয়ে গিয়ে সিবিআই-এর হাতে গ্রেফতার সন্দীপ

অবশেষে গ্রেফতার করা হল আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। সোমবার, সিজিও কমপ্লেক্সে সাড়ে ৯ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পরে রাত ৮টায় সন্দীপ ঘোষকে নিজাম প্যালেসে নিয়ে গেল সিবিআই। প্রাক্তন অধ্যক্ষকে আর্থিক দুর্নীতির মামলায় গত ১৬ দিন ধরে লাগাতার সিজিও কমপ্লেক্সে জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সোমবারও সিজিও কমপ্লেক্সে সকালে পৌঁছন সন্দীপ। সেখানে টানা সাড়ে ৯ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর আচমকাই সেখান থেকে তাঁকে বের করে নিজাম প্যালেসে নিয়ে ঢোকেন CBI আধিকারিকরা। তার পরেই তাঁর গ্রেফতারির খবর জানানো হয়।

আর জি করে তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার পর থেকে তোলপাড় রাজ্য তথা দেশ। আদালতের নির্দেশে সেই ঘটনার তদন্তের পাশাপাশি হাসপাতালের দুর্নীতির তদন্তেও গিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে। ১৬ অগাস্ট থেকে লাগাতার আর জি করের প্রাক্তন অধ্যক্ষকে লাগাতার ডেকে জিজ্ঞাসাবাদের জন্য সিজিও কমপ্লেক্সে ডাকছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ৩০ অগাস্ট পর্যন্ত তাঁকে ১৪ বার ডেকে পাঠানো হয়েছে সিবিআই দফতরে। প্রতি দিনই সকালে সিজিওতে হাজিরা দিয়ে টানা জিজ্ঞাসাবাদের পরে রাতে বাড়ি ফিরছেন তিনি। শনি-রবি বাদ দিয়ে ফের সোমবার সন্দীপকে তলব করা হয়। ইতিমধ্যে সন্দীপের পলিগ্রাফ টেস্ট হয়েছে বলেও সিবিআই সূত্রে খবর। সেই পলিগ্রাফ টেস্ট থেকে উঠে আসা তথ্য সম্পর্কেই তাঁকে আরও জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। সেই সূত্রেই সিজিওতে ডেকে পাঠানো হয়েছিল বলে জানা গিয়েছে।

তবে আন্দোলনরত ছাত্রের মতে, আর্থিক দুর্নীতি মামলায় প্রাক্তন অধ্যক্ষকে গ্রেফতার করা হলেও, তরুণী চিকিৎসকের ধর্ষণ-খুনের মামলায় কী পদক্ষেপ করা হল, সেদিকে তাঁদের নজর থাকবে।

আরও পড়ুন- ইডি-১, আপ-২; এক গ্রেফতারির দিনেই জেলমুক্তি দুজনের

সন্দীপ ঘোষের গ্রেফতার প্রসঙ্গে নিজের এক্স হ্যান্ডেলে তৃণমূল নেতা কুণাল ঘোষ লেখেন, সন্দীপ ঘোষ গ্রেপ্তার নিয়ে যাঁরা প্রতিক্রিয়া চাইছেন- তদন্ত CBI করছে। সম্ভবত দুর্নীতির মামলায় গ্রেপ্তার করেছে। এবিষয়টা সন্দীপ বা তাঁর আইনজীবীরা বলতে পারবেন। দলের কোনও বক্তব্য নেই। কিছু অভিযোগ অনেক আগেই শোনা গিয়েছিল। তখন পদক্ষেপ নিলে এখনকার অস্বস্তি এড়াতে পারত স্বাস্থ্যভবন।

 

 

Previous articleমিলল না সমাধানসূত্র! তৃতীয় দফার আলোচনার পরেও অনড় জুনিয়র চিকিৎসকরা
Next articleপ্যারিস প্যারালিম্পিক্সে ফের পদক ভারতের ঝুলিতে , রুপো জয় তুলসীমতীর, ব্রোঞ্জ জয় মনীষা রামাদাসের