সন্দীপকে হেফাজতে চাইলই না! আদালতে ভর্ৎসিত সিবিআই

আদালতে সিবিআই (CBI)-এর তদন্তকারী অফিসার তাদের তরফ থেকে জানানো হয়, সন্দীপের বিরুদ্ধে ডিজিটাল কিছু তথ্যপ্রমাণ পেয়েছেন

সন্দীপ ঘোষকে নিজেদের হেফাজতেই চাইল না সিবিআই (CBI)। শুধু সন্দীপ নন, আরজি কর দুর্নীতি মামলায় বাকি তিনজনকেও নিজেদের হেফাজতে নেওয়ার জন্য আবেদন করলো না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ২৩ সেপ্টেম্বর পর্যন্ত সন্দীপ ঘোষ (Sandeep Ghosh) সহ ৪ জনকে জেল হেফাজতের নির্দেশ দিল আলিপুরের বিশেষ সিবিআই আদালত (Special Court)।

আরজি কর দুর্নীতির তদন্তে সন্দীপ ঘোষকে গ্রেফতারির পর আট দিন নিজেদের হেফাজতে রেখেছিল সিবিআই৷ পাশাপাশি সন্দীপ ঘোষের আরও কিছু সহযোগীর ভূমিকা উঠে এসেছিল সিবিআইয়ের তদন্তে। এদিন সন্দীপ ঘোষ, সুমন হাজরা, বিপ্লব সিংহ এবং আফসর আলিকে নিজাম প্যালেস থেকে আলিপুর আদালতে হাজির করে সিবিআই। তবে সিবিআইয়ের তরফ থেকে হেফাজতে না নিতে চাওয়ায় আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত চার জনের জেল হেফাজতের নির্দেশ দিল আলিপুরের বিশেষ সিবিআই আদালত৷

সূত্রের খবর, সিবিআইয়ের তরফ থেকে প্রথমে মৌখিক ভাবে পরে লিখিত ভাবে আদালতে ভার্চুয়াল হাজিরার (virtual attendence) আবেদন করা হয়। বিচারক সেই আবেদন খারিজ করায় সন্দীপ সহ বাকিদের সশরীরে এদিন আদালতে নিয়ে যাওয়া হয়। এদিকে তাঁদের আজ আদালতে ঢোকানোর সময় চরম বিশৃঙ্খল পরিস্থির সৃষ্টি হয়।

আদালতে সিবিআই (CBI)-এর তদন্তকারী অফিসার তাদের তরফ থেকে জানানো হয়, সন্দীপের বিরুদ্ধে ডিজিটাল কিছু তথ্যপ্রমাণ পেয়েছেন। তা খতিয়ে দেখার জন্য পরীক্ষা করতে চাইছেন, যা করতে সময় লাগবে। সেই প্রক্রিয়া সম্পন্ন হলে সন্দীপ ঘোষ সহ বাকিদের ভবিষ্যতে ফের হেফাজতে নিতে চায় সিবিআই। ২৩ সেপ্টেম্বর পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে থাকবেন সন্দীপ।

Previous articleআর্থিক দুর্নীতি মামলায় জামিন অনুব্রত কন্যার, দ্রুতই জেলমুক্তি!
Next articleমিথ্যে বলছেন কেন? সরাসরি ফোনে ডক্টর ফোরামকে চ্যালেঞ্জ মৃত বিক্রমের মায়ের