অনুষ্ঠিত হল IB Fraternity -এর রজত জয়ন্তী বর্ষ

২ দিন ব্যাপী অনুষ্ঠিত হলো ইংরাজি শিক্ষা প্রতিষ্ঠান IB Fraternity -এর রজত জয়ন্তী বর্ষ। অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগবাজার রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ স্বামী নিত্যমুক্তানন্দ মহারাজ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট অভিনেতা, লেখক (রাহুল) অরুণোদয় বন্দ্যোপাধ্যায়।

অনুষ্ঠানের প্রথম দিন টাকি বয়েজ স্কুলের অডিটোরিয়ামে পুনঃমিলন উৎসবে সমাজের নানা স্তরে ছড়িয়ে থাকা প্রায় ১০০ জন প্রাক্তন তথা কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা দেওয়া হয়। সঙ্গে ছিল নাচ, গান, আবৃত্তি এবং অঙ্কন প্রতিযোগিতা। এছাড়াও “বাংলা অলিম্পিয়াড” এর বিশেষ একটি কর্মশালার আয়োজন করা হয়।

দ্বিতীয় দিনে ক্যালকাটা ইউনিভার্সিটি ইন্সিটিউট হলে বর্তমান ছাত্র-ছাত্রীরা নাচ, গান, কবিতা সংকলন, নাটক এবং অবশ্যই সমকালীন প্রতিবাদ ফুটিয়ে তোলেন তাদের নিজ নিজ শিল্পগুনে। IB Fraternity এর তরফে কর্ণধার এবং আহ্বায়ক শ্রী ইন্দ্রনীল ভট্টাচার্য জানান “আমার শিক্ষকতার যাত্রা ১৯৯৯ সালে শুরু হয় উত্তর কলকাতার পটুয়াটোলা লেনের ভট্টাচার্য বাড়ির ঠাকুর দালান থেকে। এর পর দীর্ঘ ২৫ বছর কেটে গেছে। আমার প্রাক্তন এবং বর্তমান স্টুডেন্টস এবং অভিভাবকদের নিয়ে, স্টুডেন্টসদের পুঁথিগত শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক চর্চায় অনুপ্রেরনা দেওয়ার এবং প্রাক্তন এবং বর্তমানের মেলবন্ধনে প্রাক্তনী নেটওয়ার্ক তৈরির জন্য রজত জয়ন্তী বর্ষ উৎযাপনের ভাবনা আসে। আমরা একটি রজত জয়ন্তী স্মারকগ্রন্থও প্রকাশ করেছি।” শহরের কোনও ভাষা শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের সঙ্গে প্রাক্তনিদের একসাথে মিলিত করে, তাদের দ্বারা পরিচালিত এই বিশাল কর্মকাণ্ডকে সাধুবাদ জানিয়েছেন সমাজের বিভিন্ন স্তরের গুনিজনেরা।

আরও পড়ুন- BGBS-এর দিন চূড়ান্ত শিল্প বৈঠকে, চলতি মাসেই শপিং ফেস্টিভাল উদ্বোধন মুখ্যমন্ত্রীর

 

Previous articleওরা কেন এত জেদ করছে! ওদের বুঝিয়ে বলো: মুখ্যমন্ত্রী
Next articleমাদককাণ্ডে জেলখাটা বিজেপি নেত্রী পামেলা ডাক্তারদের ধরনামঞ্চে!