মুখ্যমন্ত্রী যেখানে ডাকবেন আলোচনায় রাজি: দাবিতে অনড় ডাক্তারদের বার্তা

চিকিৎসকরা দাবি করেন, এখানে জেদাজেদির জায়গা নেই। তাঁরা আলোচনায় বসতে রাজি। তবে এখনও সংবাদ মাধ্যমের সামনে আলোচনার দাবি থেকে সরে আসেননি তাঁরা

শনিবার আচমকাই স্বাস্থ্যভবনের বাইরে আন্দোলনকারী ডাক্তারদের মধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। যেন এই সময়টারই অপেক্ষায় ছিলেন আন্দোলনকারী চিকিৎসকরা। মুখ্যমন্ত্রীর আলোচনায় আহ্বানকে কার্যত লুফে নিল জুনিয়র ডাক্তাররা। মুখ্যমন্ত্রী যেখানে ডাকবেন আলোচনায় বসতে রাজি, বলে জানালেন জুনিয়র ডক্টর্স ফ্রন্টের (JDF) সদস্যরা। এমনকি সব হাসপাতালের রোগী কল্যাণ সমিতি (RKS) ভেঙে দেওয়ার সিদ্ধান্তকে স্বাগত জানানো হয় ডাক্তারদের তরফে। তবে তারপরেও নিজেদের পাঁচ দফা দাবি যাতে রাজ্য সরকার যে কোনও মূল্যে মেনে নেয়, তার দাবিতেও অনড় রইলেন জুনিয়র ডাক্তাররা।

বৃহস্পতিবার নবান্নের (Nabanna) দোরগোড়া থেকে শুধুমাত্র লাইভ স্ট্রিমিংয়ের জেদ ধরে থাকা ডাক্তাররা মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করেননি। মুখ্যমন্ত্রী দুঘণ্টা অপেক্ষা করার পরেও বৈঠক না হওয়ায় বিভিন্ন মহল থেকে সমালোচিত হন চিকিৎসকরা। এরপর চিকিৎসকরা কোন পথে এগোবেন, তা নিয়ে তৈরি হয় গভীর উৎকণ্ঠা। তার মধ্যেই আন্দোলন মঞ্চে উপস্থিত স্বয়ং মুখ্যমন্ত্রী। একদিকে তিনি ‘বড় দিদি’ হিসাবে চিকিৎসকদের কাজে যোগ দেওয়ার অনুরোধ জানান। সেই সঙ্গে ফের চিকিৎসকদের আলোচনায় বসার আবেদন জানান।

এরপরই আন্দোলনরত চিকিৎসকরা দাবি করেন, এখানে জেদাজেদির জায়গা নেই। তাঁরা আলোচনায় বসতে রাজি। তবে এখনও সংবাদ মাধ্যমের সামনে আলোচনার দাবি থেকে সরে আসেননি তাঁরা। সেই সঙ্গে পাঁচ দফা দাবিতেও অনড় রয়েছেন তাঁরা। তবে মুখ্যমন্ত্রী নিজে এসে তাঁদের সঙ্গে আলোচনার বার্তা দেওয়ায় তাঁর সদিচ্ছাকে সাধুবাদ জানান তাঁরা। আন্দোলনকারীদের দাবি, নির্যাতিতার বিচার চেয়ে তাঁরা সিবিআই, আদালতের কাছেও যাবেন। তবে রাজ্যের অভিভাবক হিসাবে তাঁর দিক থেকে আগে পদক্ষেপ চান তাঁরা, জানান শনিবার।

শনিবার স্বাস্থ্য ভবনের বাইরে থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন রাজ্যের সব হাসপাতালের রোগী কল্যাণ সমিতি তিনি ভেঙে দিলেন। এই ঘোষণাকেও স্বাগত জানানো হয় আন্দোলনকারী চিকিৎসকদের তরফে। এর বাইরে তাঁদের যে আরও পাঁচ দাবি তা রাজ্য সরকার না মানলে যে আন্দোলন উঠবে না, সেই ইঙ্গিতও দেন তাঁরা।

Previous articleআজ আইএসএল-এর অভিযান শুরু ইস্টবেঙ্গলের, প্রথম ম্যাচে লাল-হলুদের সামনে বেঙ্গালুরু
Next articleদাবি সহানুভূতির সঙ্গে দেখব, আমি দিদি হিসেবে বলছি কাজে ফিরুন: ধর্নামঞ্চে আবেদন মুখ্যমন্ত্রীর