৬৬২ কোটি টাকায় বাড়ি কিনে মামলায় জড়ালেন বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি!

এই প্রাসাদোপম বাড়িটি বিক্রিতে মধ্যস্থতার দায়িত্ব পালন করেছে রিয়্যাল এস্টেট সংস্থা ডগলাস এলিম্যান।

নিজের পরিচয় সামনে না এনে ১৯ হজার বর্গফুটের স্থায়ী সাত বেডরুমের  বাড়ি কিনে আইনি জটিলতায় বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি! ব্রাজিলিয়ান ধনকুবের তথা ‘টেকটো’-এর সহ-প্রতিষ্ঠাতা লিয়ো ক্রিস তাঁর বাড়িটি বিক্রি করেছিলেন ৬৬২ কোটি টাকায়। কিন্তু বাড়ির নতুন মালিক সম্পর্কে সঠিক তথ্য ছিল না বলে তিনি দাবি করেছেন। পরে তিনি জানতে পারেন তার মিয়ামি বিচ ম্যানসনের নতুন মালিক আর কেউ নয়, অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। এই প্রাসাদোপম বাড়িটি বিক্রিতে মধ্যস্থতার দায়িত্ব পালন করেছে রিয়্যাল এস্টেট সংস্থা ডগলাস এলিম্যান।

ক্রিস তার মিয়ামি বিচ ম্যানসনটি বিক্রির জন্য ২০২১ সালে প্রায় ৭১৩ কোটি টাকা দাম দিয়েছিলেন। সেসময় তার এই বাড়িটির জন্য ৬৬২ কোটি দর পান  ব্রাজিলিয়ান ধনকুবের। এরপর মধ্যস্থতাকারী রিয়্যাল এস্টেট সংস্থার ডগলাস এলিম্যানের কাছে জানতে চান ক্রেতা বেজোসই কি না।পার্কার নাকি তখন না বলে আসল তথ্য গোপন করে যান। এরপর ৭.১ শতাংশ কম দামে তাঁর বাড়ি বিক্রি করার পর লিয়ো ক্রিস বুঝতে পারেন ক্রেতা আসলে বেজোসই।

ক্রেতার পরিচয় গোপন রেখে ভুল তথ্য দিয়ে সম্পত্তির অবমূল্যায়ন করানো হয়েছে, এই অভিযোগ তুলে বাড়ির আগের মালিক ক্রিস রিয়্যাল ইতিমধ্যে এস্টেট সংস্থা ডগলাস এলিম্যানের বিরুদ্ধে ক্ষতিপূরণের জন্য মামলা করেছেন। পাশাপাশি ক্রিসের আইনজীবীর বক্তব্য করেছেন, অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্য ভুল ভাবে উপস্থাপন করে কয়েক কোটি টাকার আর্থিক ক্ষতির মুখে ফেলা হয়েছে তার মক্কেলকে।আর এই যুক্তিতে টেকটো’-এর সহ-প্রতিষ্ঠাতা লিয়ো ক্রিস আরও ৫০ কোটি টাকার দাবি জানিয়েছেন।











Previous articleফের বিমাতৃসুলভ আচরণ! কারণ ছাড়াই ফিরহাদের মস্কো সফরে ‘না’ বিদেশ মন্ত্রকের
Next articleকলতান-কেলেঙ্কারির পরই ফোনালাপের কায়দা বদল! অভিযোগ মেনে নিল বামেরা?