রাত দখলের নামে যানজট তৈরি! আহ্বায়কদের নোটিশ কলকাতা পুলিশের

ওই এলাকায় সামনেই রয়েছে স্টেট জেনারেল হাসপাতাল। সেই রাস্তা আটকে কীভাবে রাত দখলের (Reclaim the night) মিছিল

প্রতিবাদ, দাবি জানাতে রাতের শহরের রাস্তা দখলই এখন শহর কলকাতার ট্রেন্ড (trend)। পথে নামতে সোশ্যাল মিডিয়ায় একটা ডাকই যথেষ্ট। ১৪ অগাস্টের পর এটাকেই দস্তুর মতো যেমন শহরবাসীর একাংশ মেনে নিয়েছেন, তেমনই আরেকাংশের মানুষ এই মিছিলের জেরে শহরের যে কোনও জায়গায় ব্যাপক যানজটের মুখে পড়েছেন গত একমাসের বেশি সময় ধরে। কলকাতা পুলিশের (Kolkata police) দাবি, অনেক ক্ষেত্রেই বিনা অনুমতি বা নামমাত্র ই-মেল করে রাস্তায় নেমে পড়েছেন প্রতিবাদীরা। এরকমই একটি দলের পাঁচ আহ্বায়কের নামে নোটিশ জারি করা হল কলকাতা পুলিশের তরফে। যদিও হাজিরা দেওয়ার আগে আইনি সহায়তা নেওয়ার কথা জানিয়েছেন ওই মহিলা আহ্বায়করা।

বেহালার (Behala) শখের বাজারে ৫ সেপ্টেম্বর রাতে রাত দখলের ডাক দেয় মহিলাদের একটি দল। অন্যতম উদ্যোক্তা মেঘনা বড়ুয়াকে নোটিশ পাঠায় ঠাকুরপুকুর থানা (Thakurpukur police station)। ওই এলাকায় সামনেই রয়েছে স্টেট জেনারেল হাসপাতাল। সেই রাস্তা আটকে কীভাবে রাত দখলের (Reclaim the night) মিছিল, তার জবাব জানতে চেয়ে এক সপ্তাহের মধ্যে থানায় হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

যদিও আয়োজকদের তরফে দাবি করা হয়েছে, তাঁরা রাস্তা আটকে কর্মসূচি গ্রহণ করেননি। পুলিশের রেলিংয়ের সীমারেখার মধ্যেই তাঁদের কর্মসূচি হয়েছিল। পুলিশের তলবের জবাব দেওয়ার আগে তাঁরা আইনি পরামর্শ নেবেন বলেও দাবি করেছেন।

Previous articleবাংলার মহিলাদের জন্য মুখ্যমন্ত্রীর উন্নয়নমূলক প্রকল্পের প্রচারে মানববন্ধন মহিলা তৃণমূলের
Next articleবাংলাদেশের ফিল্ডিং সাজিয়ে দিলেন পন্থ, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও