কিছুক্ষণের মধ্যেই আদালতে ফের চিদম্বরম মামলা

আজ, সোমবার আদালতে ফের উঠতে চলেছে পি চিদম্বরম মামলা। এদিন সিবিআইয়ের বিশেষ আদালতে একদিকে যেমন তাঁকে হেফাজতে রেখে দেওয়ার জন্য আবেদন জানাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তেমনই অন্যদিকে, সুপ্রিম কোর্টে ফের প্রাক্তন অর্থমন্ত্রীর জামিনের মামলা উঠবে। একইসঙ্গে সর্বোচ্চ আদালতের বিচারপতি আর ভানুমতী এবং বিচারপতি এ এস বোপান্নার বেঞ্চ সিবিআইয়ের বিরুদ্ধেও মামলা শুনবে।

দিল্লি হাইকোর্টের নির্দেশে সিবিআই পি চিদম্বরমকে যে গ্রেফতার করেছে, তাকে চ্যালেঞ্জ করেই মামলা দাখিল হয়েছে। তাই হাইকোর্টের রায় নিয়ে শীর্ষ আদালত সোমবার কী নির্দেশ দেয়, তা জানতে মুখিয়ে আছে রাজনৈতিক মহল।

কেন্দ্রে অর্থমন্ত্রী থাকার সময় 2007 সালে পুত্র কার্তি চিদম্বরমের মাধ্যমে একটি মিডিয়া হাউসকে বিদেশি বিনিয়োগের সুবিধা পাইয়ে দেওয়ার পাশাপাশি পি চিদম্বরমের বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের অভিযোগও রয়েছে। তবে সিবিআই তাঁকে দিল্লি হাইকোর্টের রায়ে গ্রেফতার করলেও ইডির মামলায় পি চিদম্বরমকে আপাতত গ্রেফতার করা যাবে না বলেই গত 23 আগস্ট জানিয়ে দিয়েছিল সুপ্রিম কোর্ট। যদিও তার সময়সীমা সোমবারই শেষ হচ্ছে। তাই এদিন দেশের শীর্ষ আদালত চিদম্বরম মামলায় কী নির্দেশ দেয়, তার দিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল। অপেক্ষায় সরকারি তদন্তকারী সংস্থাও।

Previous articleআড়াই মাসও চলল না, বন্ধ হচ্ছে 4 টি মেগা সিরিয়াল
Next articleবঙ্গ- বিজেপি’র রদবদলের বৈঠক মঙ্গলবার, জল্পনা চরমে