EXCLUSIVE: ডার্বিতে আমন্ত্রণ, এবার আইএফএ-র প্রশাসনেও সৌরভ!

ফুটবলের সঙ্গে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়কের নিবিড় সম্পর্ক। ‘ক্রিকেট আইকন’ হয়ে ওঠার আগে একটা সময়ে দাপিয়ে ফুটবল খেলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আইএসএল-এর দল এটিকে-র সঙ্গে মহারাজকীয় বন্ধন তাঁর। এ ছাড়াও বিভিন্ন সময়ে চ্যারিটি ম্যাচ হোক কিংবা ‘পাস্ট টাইম হবি’ হিসেবেও বল পায়ে দেখা মেলে ‘প্রিন্স অব ক্যালকাটা’-র।

তবে এবার বল পায়ে মাঠে দেখা না গেলেও কলকাতা লিগের আসন্ন ডার্বিতে গ্যালারি রঙিন করতেই পারেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আগামী পয়লা সেপ্টেম্বর যুবভারতীতে ইস্টবেঙ্গল-মোহনবাগান মহারণ। সেই ম্যাচে হাজির থাকার জন্য আইএফএ-এর তরফে আমন্ত্রণ পত্র পৌঁছল মহারাজের কাছে। সেই ম্যাচে আমন্ত্রণ জানানো হচ্ছে অভিনেতা-সাংসদ দেবকেও। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের সঙ্গে সুসম্পর্ক সৌরভের। পাশাপাশি, ডার্বিকে আরও আকর্ষণীয় করতেই সৌরভকে সেই ম্যাচে মাঠে নিয়ে আসার পরিকল্পনা বাংলা ফুটবলের নিয়ামক সংস্থার। তবে শুধু ডার্বি নয়, আগামী শুক্রবার মধ্য কলকাতার এক হোটেলে নৈশভোজেও আমন্ত্রণ করা হয়েছে প্রাক্তন জাতীয় অধিনায়ককে।

আরও পড়ুন – সিন্ধুর বিশ্ব জয় নিয়ে যা বললেন বাংলার ব্যাডমিন্টন তারকা অরূপ বৈদ্য

সম্প্রতি সিএবি-তে গিয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেখা করেন আইএফএ সভাপতি সুব্রত দত্ত এবং সচিব জয়দীপ মুখোপাধ্যায়। বেশ কিছুক্ষণ বৈঠক হয় তাঁদের। যদিও সংবাদমাধ্যমকে তাঁরা জানিয়েছেন, আসন্ন কলকাতা ডার্বিতে সৌরভকে আমন্ত্রণ জানাতেই সুব্রত-জয়দীপ দেখা করেন মহারাজের সঙ্গে। তবে কলকাতা ময়দান কিন্তু এই বৈঠকের পিছনে অন্য ছবি খোঁজার চেষ্টা করছে। কারণ আইএসএল-এ এটিকে দলটির সঙ্গে সৌরভের ‘ম্যাচিওর্ড’ চিন্তাভাবনা কীভাবে মিশে থাকে, তা ভালোই জানেন বাংলা ফুটবলের কর্তাব্যক্তিরা। তাই যদি সৌরভকে কোনওভাবে আইএফএ-র প্রশাসনে নিয়ে আসা যায়, সেক্ষেত্রে আদতে উপকৃতই হবে বাংলার ফুটবল।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের ‘গ্ল্যামার’ তো আছেই। তার সঙ্গে সভাপতি হিসেবে সিএবি-তে এবং ভারতীয় ক্রিকেট বোর্ডের টেকনিক্যাল কমিটিতেও মহারাজের পারদর্শিতা চোখে পড়ার মতো। এ ছাড়াও সৌরভ-জয়দীপ বন্ধুত্ব। ‘সব মিলিয়ে আগামীতে বাংলা ফুটবলের ‘ব্র্যান্ড ভ্যালু’ বাড়াতে সৌরভের আর একটা মহারাজকীয় ইনিংস দেখলে অবাক হওয়ার কিছুই থাকবে না।

রবিবাসরীয় ডার্বিতে সৌরভের হাজিরায় যুবভারতী আলোকময় হয়ে উঠবে। আশায় আইএফএ। আর এ ভাবেই আগামীতেও বাংলার ফুটবলে ‘প্রিন্স অব ক্যালকাটা’ ছড়িয়ে দিন সৌরভ। আশায় আমরাও।

আরও পড়ুন – বাড়ি ফিরলে সোনার মেয়ে সিন্ধুকে তাঁর মা কি খাওয়াবে জানেন?

 

Previous articleরাজ্য বিজেপির সাংগাঠনিক বৈঠকে গরহাজির শোভন-বৈশাখী
Next articleতুলসী চক্রবর্তীর পাঠশালা স্কুলে তুলে আনলেন পানাগড়ের শিক্ষক!