রাণুর গান আর কথা নিয়ে দুচারকথা

রানু মন্ডল দীর্ঘদিন কঠিন লড়াই এর মধ্যে দিয়ে গেছেন, ফলত গলার সাথে মানসিক ভারসাম্যও হারিয়েছেন। ওনার চিকিৎসার দরকার ছিল, কিন্তু সম্পুর্ন ব্যবসায়িক কারনেই ওকে স্টার বানিয়ে দেওয়া হল। এবার এই স্টারডম সুস্থ সবল হিরো হিরোইনরাই ট্যাকল না করতে পেরে ছড়িয়ে লাট করে ফেলে, সেখানে এসে পড়লেন এই অসহায় মানসিক ভারসাম্যহীন একজন মানুষ।

ফলত যা হওয়ার তাই হল, আজ একটি ভিডিও ছড়িয়ে পড়েছে চারদিকে। যারা রানু মন্ডলকে সহযোগিতা করেছিলেন তাদেরকে অস্বীকার করছেন উনি। তার নীচে কমেন্টে ভরে যাচ্ছে “অকৃতজ্ঞ” “জানোয়ার” “এই জন্য মানুষের উপকার করতে নেই” ইত্যাদি। কাল যাঁর গান দেখে চোখে জল আসছিল, আজ তিনিই জানোয়ার।

রানু মন্ডল এককালে ভালো গাইতেন, এখন দীর্ঘদিনের দারিদ্র্যের তাড়নায় অনুশীলনের অভাবে ওনার গলা নষ্ট হয়ে গেছে, সুর ধরছে না। এই যে তেরি মেরি কাহানি গানটা শুনছেন এটা একদম কারিগরি সহায়তায় তৈরি। এই রানু মন্ডল এইখানেই ফুরিয়ে যাবেন যদি আপনারা ওনাকে স্টার বানান অথবা গালাগালি করেন। ওনার এখন সাহায্যের দরকার। টাকাপয়সার নয়, চিকিৎসার। এবং আরো বেশি অনুশীলনের।

দয়া করে কাউকে করুনা করবেন না। ওনার যতটুকু যোগ্যতা তার বেশি প্রাপ্তি হলে ওনার ক্ষতিই হবে। আর ওনার আচরণ ও স্বাভাবিক নয়, ওনাকে নিয়ে ট্রোলিং বা উচ্ছ্বাস কোনটাই কাম্য নয়। বরং হিমেশ রেশমিয়া যে ক্ষতিটা ওনার করেছেন সেখান থেকে বের করে এনে চিকিৎসার দায়িত্ব যদি কেউ নেন ওনার প্রতি সুবিচার করা হবে।
ইতি Anirban Maity

Previous articleছাত্র সমাবেশে আজ নতুন বার্তা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়
Next articleদরজা বন্ধ হচ্ছে না! সাতসকালে মেট্রো বিভ্রাট