ইতিহাস গড়ার স্বপ্নভঙ্গ সেরেনার, ইউএস ওপেনে চুম্বন আন্দ্রেয়েস্কোর

ইতিহাসের সর্বসেরা হওয়ার পথে সেরেনা উইলিয়ামসের সামনে বাধা হয়ে দাঁড়ালেন টিনেজার বিয়াঙ্কা আন্দ্রেয়েস্কো।
প্রথমবারের মতো কোনও গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেই বাজিমাত করলেন বিয়াঙ্কা। সেরেনা উইলিয়ামসের স্বপ্ন ভেঙে ইউএস ওপেনে মহিলা সিঙ্গেলসে শিরোপা জিতেছেন কানাডিয়ান।

নিউইয়র্কে ফাইনালে 6-3, 7-5 স্ট্রেট সেটে জিতে যান আন্দ্রেয়েস্কো। 2006 সালে এই প্রতিযোগিতায় মারিয়া শারাপোভার পর প্রথম টিনেজার হিসেবে শিরোপা জয়ের কৃতিত্ব দেখালেন 19 বছর বয়সী এই তারকা।

টেনিস ইতিহাসে সর্বোচ্চ 24টি গ্র্যান্ড স্ল্যাম জেতা মার্গারেট কোর্টকে ছোঁয়ার হাতছানিতে খেলতে নামা সেরেনার শুরুটা মোটেও ভালো হয়নি। সাদামাটা পারফরম্যান্সে প্রথম সেটে পিছিয়ে পড়েন৩৭ বছর বয়সী মার্কিনি কিংবদন্তি।

2017 সালে সন্তান জন্ম দেওয়ার পর প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান সেরেনা। কিন্তু 5-1 গেমে পিছিয়ে থাকার পর বিস্ময়কর ভাবে টানা চার গেম জিতে 5-5 সমতা ফেরান। কিন্তু শেষ রক্ষা হয়নি। টানা দুই সেট জিতে উচ্ছ্বাসে মাতেন আন্দ্রেয়েস্কো।

প্রথম কানাডিয়ান হিসেবে টেনিসের গ্র্যান্ড স্ল্যাম জয়ের ইতিহাস গড়ার পর আন্দ্রেয়েস্কো বলেন, “একটা স্বপ্ন সত্যি হলো। এই মুহূর্তটির জন্য আমি অনেক পরিশ্রম করেছি। এই মঞ্চে সত্যিকারের এক কিংবদন্তি সেরেনার বিপক্ষে খেলাটা অসাধারণ।”

2017 সালের অস্ট্রেলিয়ান ওপেনে সবশেষ গ্র্যান্ড স্ল্যাম জেতা সেরেনা। এই নিয়ে টানা চারটি গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে হারলেন। ইউএস ওপেনের গত আসরে ওই সময়ের 20 বছর বয়সী জাপানের নাওমি ওসাকার বিপক্ষে হেরেছিলেন তিনি।

আরও পড়ুন-নিত্যনতুন অ্যাপ ব্যবহারে আপনার গোপন নথি সুরক্ষিত নয়, ভুয়ো অ্যাপ চিনুন

 

Previous articleআরও উন্নত মানের রেক পুরী-দুরন্ত এক্সপ্রেসে
Next articleUS OPEN: ফাঁকা মাঠে খেতাব জয়ের অপেক্ষায় নাদাল, অঘটন ঘটাতে মরিয়া মেদভেদেভ