হাতিবাগান নবীনপল্লির ‘লাইফলাইন’ দেখতে আগেভাগে প্রস্তুত হন

শরীরে রোগের উৎস হল পরিবেশ দূষণ। পরিবেশ অবশ্যই দূষিত হচ্ছে মানুষের হাত ধরেই। বলা যেতে পারে মানুষই মানুষের দুর্গতির জন্য দায়ী। তাই নিজেকে বাঁচাতে গেলে সবার আগে পরিবেশ বাঁচাতে হবে। আর সেই সচেতনতা বা সতর্কবাণী প্রচার করতে দেবীর আরাধনাকে বেছে নিয়েছেন হাতিবাগানের নবীনপল্লি সর্বজনীন পুজো কমিটি। তাদের থিমের বিষয় ‘লাইফলাইন’।

মধুমেহ, রক্তচাপ, কোলেস্টেরল, হৃদরোগ, কিডনির অসুখ, সেরিব্রাল স, আর সর্বোপরি ক্যানসার আজ মানুষের জীবনে অসুরের মতো। অসুরের আক্রমণে এক সময় মানুষের জীবন ছিল তটস্থ। এখন এই সব রোগের আক্রমণে প্রাণ আর জীবনীশক্তি তলানিতে । কিন্তু এখান থেকেও ঘুরে দাঁড়ানো সম্ভব। সেই লড়াইয়ে জীবনরেখার সন্ধান দিতেই অসুখরূপী অসুরকে পরাস্ত করতে হাতে লাইফলাইন তুলে দেবে হাতিবাগান নবীনপল্লি।

মণ্ডপসজ্জার মধ্যে দিয়ে তারই নানা উদাহরণ তুলে ধরা হবে। যেমন পরিবেশের ভারসাম্য বজায় রাখা, ভেজাল বর্জন, সুষম আহারের বিষয়ে সচেতনতা, নেশা থেকে মুক্তি এই সবই মুক্তির পথ। সমাজের কাছে এক মূর্তিমান লাইফলাইন হয়ে উঠবে নবীনপল্লি সর্বজনীনের পুজো মণ্ডপটি। শিল্পী সুবল পাল ও আবহ শিল্পী বিমল বন্দ্যোপাধ্যায়ের নৈপুণ্যে এই পুজো এবার বাড়তি নজর কাড়বে দর্শনার্থীদের ।

আরও পড়ুন-সচেতনতা বাড়াতে ডানকুনির মিলন সংঘের থিম ‘জল সংকট ও জল সংরক্ষণ’

Previous articleঅন্তরালে থেকেও আইনজীবীদের ফি কীভাবে মেটাচ্ছেন রাজীব? খোঁজ নিচ্ছে সিবিআই
Next articleগান বেঁধে স্বপ্ন দেখায় ‘স্বপ্ন উড়ান’