নুন-ভাতের জেরে পদ খোয়ালেন স্কুল পরিদর্শক

চুঁচুড়ার বাণীমন্দির স্কুলে নুন ভাত কাণ্ডের জেরে সরানো হল হুগলির ডি-আই (সেকেন্ডারি) সুব্রত সেনকে।  ডি-আই (সেকেন্ডারি)-র পদ থেকে সরিয়ে তাঁকে পূর্ব মেদিনীপুরেল এ-ডিআই (প্রাইমারি) করা হয়েছে। সুব্রত সেনকে গুরুত্বপূর্ণ পদ থেকে সরিয়ে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ পদে পাঠানো হচ্ছে বলে অভিযোগ।

গত বছর 31 অগাস্ট সুব্রত সেন এ-আই অর্থাৎ সহকারি বিদ্যালয় পরিদর্শক পদ থেকে ডি-আই (সেকেন্ডারি) হুগলি অর্থাৎ সরাসরি জেলা বিদ্যালয় পরিদর্শকের পদে কাজে যোগ দেন। গত এক বছর ধরে নিজের দায়িত্ব সঠিকভাবে তিনি পালন করেছেন বলে মত জেলা শিক্ষা মহলের। সেই কারণে তিনি পদ খোয়ানোয় চাঞ্চল্য দেখা দিয়েছে।
19 অগাস্ট চুঁচুড়ার বাণিমন্দির স্কুলে ছাত্রীদের নুন-ভাত খাওয়ানোর ঘটনায় রাজ্য জুড়ে শোরগোল পড়ে যায়। নুন-ভাত কাণ্ডে জেরে ওই স্কুলের একজন প্রাক্তন টিচার ইন চার্জকে সাসপেন্ড করা হয়। প্রশ্ন ওঠে স্কুল পরিচালন সমিতির সভাপতির ভৃমিকা নিয়েও। কিন্তু এর প্রেক্ষিতে সুব্রত সেনের পদ খাওয়ানোর ঘটনায় প্রশ্ন তুলছে শিক্ষক মহল।
সূত্রের খবর, সুব্রত সেনকে তাঁর পদে ফিরিয়ে আনার জন্যে ইতিমধ্যেই হুগলি জেলা তৃণমূলের শিক্ষক সমিতির সভাপতি রবীন্দ্রনাথ ভট্টাচার্য শিক্ষা দফতরকে একটি চিঠি দিয়েছেন।  তবে সুব্রত সেন জানিয়েছেন, সরকারি নির্দেশ মেনেই অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ পদে নির্দিষ্ট সময় যোগ দেবেন তিনি।

Previous articleতাঁতির ঘর থেকে সরাসরি শাড়ি গড়িয়াহাটের ‘আপণে’
Next articleজেলবন্দি চিদম্বরমের গ্রামের বাড়িতে জন্মদিনের শুভেচ্ছাপত্র পাঠালেন মোদি!