পুজোর আগেই সুখবর, বাড়ছে বেতন

পুজোর মুখেই পরিবহনের চুক্তিভিত্তিক কর্মী ও জল সাথী প্রকল্পের কর্মীদের বেতন বাড়ানো হল। 2000 টাকা করে বেতন বেড়েছে তাঁদের। বছরে তিন শতাংশ হারে বেতন বৃদ্ধি করা হয়েছে। গ্র্যাচুইটি দেওয়া হবে 3 লক্ষ টাকা। চাকরির নিশ্চয়তা 60 বছর বয়স পর্যন্ত। সোমবার, মিলেনিয়াম পার্ক জেটিঘাট থেকে আধুনিক জলযানের উদ্বোধনে গিয়ে এ কথা জানান পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী। তিনি জানান, সেপ্টেম্বর মাস থেকেই নতুন বেতন কার্যকর হবে।

আরও পড়ুন – হিন্দি-ক্ষোভে রাশ টানতে তামিলের জয়গান মোদির

জল সাথী প্রকল্পের কর্মীদের স্মার্ট ফোন দেওয়ার কথাও জানান মন্ত্রী। তাঁদের একটা হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে দেওয়া হবে। যার ফলে আপৎকালীন অবস্থায় খুব দ্রুত নিজেদের মধ্যে যোগাযোগ করতে পারেন তাঁরা। ফেরিঘাটে যাত্রীদের সুরক্ষার জন্য কোনও আপোস করা হবে না বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন শুভেন্দু অধিকারী। অবৈধ ফেরিঘাট পরিষেবা বন্ধে সরকার অভিযান চালাবে বলেও এদিন কড়া বার্তা দেন পরিবহনমন্ত্রী।

সোমবার, ধর্মতলায় 2টি এসি সহ 8 টি এক বগির ট্রামের উদ্বোধন করেন শুভেন্দু অধিকারী। সেখানে পরিবহনের চুক্তিভিত্তিক কর্মীদের নতুন বেতন কাঠামো এবং সুযোগসুবিধের বিষয় ঘোষণা করেন। পাশাপাশি তিনি জানান, রাজ্যে ইলেকট্রিক বাস বেশ জনপ্রিয় হয়েছে। সে কারণে আগামী দিনে আরও বেশি সংখ্যক ইলেকট্রিক বাস চালানোর বিষয়ে সরকার উদ্যোগ নেবে।

আরও পড়ুন – স্বস্তিতেও হাজিরা-কাঁটা রাজীবের

Previous articleমার্কিন ঘরোয়া রাজনীতি নিয়ে আমাদের মাথাব্যথা নেই, মোদির মন্তব্যের সফাই দিয়ে বললেন জয়শঙ্কর
Next articleতৃতীয়াতেই সুখবর, মেঘ কাটছে আকাশের