স্মরণীয় ম্যাচে বাংলাদেশের প্রশংসায় ভারতের বিশ্বকাপের কোচ

চোখে চশমা, এদিক ওদিক হেলে দুলে হাঁটুনি দেখলে আপনার মনে হতেই পারে উনি সময় যেন ভাবছেন কিছু চিন্তা করছেন ! ভারতের ক্রোয়েশিয়ার কোচ ইগর স্টিমাচের মধ্যে একটা প্রফেসরসুলভ ভাব আছে। না শুধু চশমা আর ভাবুক দৃষ্টির জন্য নয়, দক্ষিণ এশিয়ান ফুটবলের মানদণ্ডে তাঁকে প্রফেসর বলাই যায়—যখন শুনবেন তাঁর অধীনেই ২০১৪ বিশ্বকাপে খেলেছিল ক্রোয়েশিয়া।

আর ভারতের এই কোচই ম্যাচের পর বাংলাদেশকে জানালেন অভিনন্দন । বাংলাদেশ যে তাঁর মন জয় করে নিয়েছে তা এক কথাই স্বীকার করে নিয়েছেন তিনি। বলেছেন, ‘বাংলাদেশকে অভিনন্দন। তারা দুর্দান্ত ফুটবল খেলেছে। খুবই রোমাঞ্চকর একটি ম্যাচ ছিল। এটাই ফুটবলের সৌন্দর্য। আমি অতীতে বহু বড় ম্যাচে মাঠে ছিলাম। কিন্তু এই ম্যাচটা আমার জীবনে স্মরণীয় হয়ে থাকবে।’

তবে ড্র নয় , ভারতের জয় পাওনা ছিল বলে মনে করেন ভারতীয় কোচ, ‘জয়টা আমাদের প্রাপ্য ছিল। আমরা পুরো ম্যাচে দাপট দেখিয়েছি। অনেক সুযোগ তৈরি করেছি। যে গোলটা হজম করেছি তা কোনোভাবেই গ্রহণ যোগ্য নয়। আমি পরিষ্কারভাবে বলতে চাই এ গোল হজম করাটা মানতে পারছি না। ’ তবে ম্যাচে বাংলাদেশও যে দুটি ন্যায্য পেনাল্টি থেকে বঞ্চিত হয়ে দুর্ভাগ্যের শিকার, সেটিও মেনে নিয়েছেন স্টিমাচ।

Previous articleনৈহাটি পুরসভার ভাগ্য পরীক্ষা
Next articleহাসপাতাল থেকে বাড়িতে, আপাতত বিশ্রামে অমিতাভ