পুরুষদের এই সম্মান এক অনন্য বার্তা দিয়েছে

পুজো মানে যেমন জমিয়ে আড্ডা, খাওয়া-দাওয়া, তেমনই এক অঙ্গ হল পুজোয় সেরা সুন্দরী। অনেক জায়গাতেই এমন অনুষ্ঠান হয়ে থাকে, যাতে নারীরা সেজে ওঠেন ও পুরস্কারও পান। কিন্তু এসবের মধ্যে পুরুষদের ভূমিকা থাকে না। কিন্তু নারী যদি সেরা হতে পারে, তাহলে পুরুষ কেন নয়? এমনই এক ভাবনা থেকে ‘অল বেঙ্গল মেনস ফোরাম’-এর সভাপতি নন্দিনী ভট্টাচার্য ‘সেরা পুরুষ ২০১৯’-এর য়ায়োজন করেছিলেন।

শারদীয়ার মরশুমে পুরুষদের আনন্দ দেওয়ার কথা ভেবেই অনুষ্ঠিত হয় ‘পুজোর সেরা পুরুষ ২০১৯’। একেবারেই ব্যতিক্রমী উদ্যোগ বলা চলে বা পালাবদলের পুজোও বলা চলে।
অল বেঙ্গল মেনস ফোরাম এবং ফর এভার ফর ইউ-এর যৌথ আয়োজনে সম্প্রতি আইসিসিআর-এ অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা। যেখানে প্রথমে পুজোর সেরা ১০ জন উদ্যোক্তাকে পুরস্কৃত করা হয়। দ্বিতীয় পর্বে ছিল মূল অনুষ্ঠান।

আরও পড়ুন – ফের ভিন রাজ্যে মৃত্যু বীরভূমের এক শ্রমিকের

প্রতিযোগীদের মধ্যে বিভিন্ন পেশার পুরুষদের পাশাপাশি ছিল ভিকটিম ও সাধারণ পুরুষরাও। ইন্ট্রোডাকশন, বডি শো, ট্যালেন্ট ও প্রশ্নোত্তর এই চারটি রাউন্ডের মধ্য দিয়ে বেছে নেওয়া হয় চূড়ান্ত তিনজনকে। এই প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন পেশায় সরকারী স্কুলের শিক্ষক দেবাশিস চক্রবর্তী। দ্বিতীয় হয়েছেন ব্যাবসায়ী ও সঙ্গীতশিল্পী অর্ণব বসু এবং তৃতীয় হয়েছেন কর্পোরেট চাকুরীজীবী প্রত্যুষ সাহা।

এদিন শো স্টপার হিসাবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত অ্যাথলিট প্রবীর সরকার। এছাড়াও অতিথিদের তালিকায় ছিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সম্বরণ বন্দ্যোপাধ্যায়, মেয়র পারিষদ দেবাশিস কুমার, সঙ্গীতশিল্পী পিলু ভট্টাচার্য প্রমুখ। সব মিলিয়ে এই অনুষ্ঠান ছিল জমজমাট, তা বলাই যায়।

আরও পড়ুন – টিভি সিরিয়ালে নারীচরিত্র কুটিল নয়, আসছে আইন

Previous articleফের ভিন রাজ্যে মৃত্যু বীরভূমের এক শ্রমিকের
Next articleযুবককে লক্ষ্য করে গুলি, একটুর জন্য প্রাণে রক্ষা