ফের ভিন রাজ্যে মৃত্যু বীরভূমের এক শ্রমিকের

সাগরদিঘির আতঙ্কের ছায়া কাটতে না কাটতেই কাজ করতে গিয়ে রহস্যজনকভাবে মৃত্যু হল এক শ্রমিকের। তাঁর বাড়ি বীরভূমের সদাইপুরের কুইঠা গ্রামে।

আকবর আলি নামে বয়স পঁচিশের স্থানীয় যুবক মহারাষ্ট্রের পুনাতে টিউবওয়েলের বোরিং-এর কাজ করতেন। পরিবার সূত্রে খবর, বৃহস্পতিবার তিনি কাজের জায়গাতেই মারা যান। অভিযোগ, কীভাবে মারা গেলেন সে বিষয়ে কিছুই জানায়নি যেখানে তিনি কাজ করতেন সেই সংস্থা। কুইঠা গ্রামের অন্যান্য যুবক যাঁরা ওই এলাকায় কাজ করতেন তাঁদের মাধ্যমে গত শুক্রবার পরিবার খবর পান এবং তাদেরই উদ্যোগে দেহ গ্রামের ফিরিয়ে নিয়ে আসা হয়।

আরও পড়ুন – হাতে মাত্র ৪ দিন! শিবসেনার ঘোষণা তাদের পাশে ১৭০ বিধায়ক

আকবর আলি পরিবারের একমাত্র রোজগেরে সদস্য ছিলেন। বাড়িতে বিধবা মা এবং বিবাহযোগ্য দুই বোন রয়েছেন। পরিবারের ছেলের অকাল মৃত্যুতে কার্যত মাথায় আকাশ ভেঙে পড়েছে তাঁদের। যে সংস্থাই ওই যুবক কাজ করতেন তাদের বিরুদ্ধে রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছে পরিবার। দুর্ঘটনায় মৃত্যু বা খুন করা হয়ে থাকতে পারে বলে অভিযোগ মৃতের পরিবারের। স্থানীয়দের পক্ষ থেকে প্রশাসনের কাছে পরিবারটিকে আর্থিক সাহায্যের আবেদন জানানো হয়েছে।

কয়েকদিন আগে কাশ্মীরে শ্রমিকের কাজ করতে যাওয়া সাগরদিঘির পাঁচজনকে নৃশংসভাবে খুন করে পাক মদতপুষ্ট জঙ্গিরা। সেই আতঙ্কের রেশ কাটতে না কাটতেই আবার ভিন রাজ্যে কাজ করতে গিয়ে মৃত্যু হল আর এক বাঙালি শ্রমিকের। ইতিমধ্যেই এলাকার অনেক পরিবারের সদস্য যাঁরা ভিন রাজ্যে কাজ করতে গিয়েছেন, তাঁদের বাড়িতে ফিরে আসার জন্য পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে।

আরও পড়ুন – আবার যোগীর রাজ্য, পরিবারকে গাছে বেঁধে সকলের সামনে মহিলাকে গণধর্ষণ